1. newsjibon@gmail.com : adminsp :
দিরাইয়ের বৈরাগী নদী খনন করে জলাশয় ভোগ দখলের অভিযোগ - সুনামগঞ্জ প্রতিদিন
মঙ্গলবার, ১১ জুন ২০২৪, ১০:১২ পূর্বাহ্ন

দিরাইয়ের বৈরাগী নদী খনন করে জলাশয় ভোগ দখলের অভিযোগ

সুনামগঞ্জ প্রতিনিধি
  • বৃহস্পতিবার, ৪ এপ্রিল, ২০২৪
  • ৪০ বার পঠিত
Spread the love

সরকারী ট্যাক্স ফাঁকি দিয়ে দিরাই উপজেলার কুলঞ্জ মৌজার সরকারী খাস খতিয়ানের বৈরাগী নদী ভেকো মেশিন দিয়ে খনন করে জলাশয় সৃজন করে ভোগ দখল করছে নজরুল ইসলাম চৌধুরী’র নেতৃত্বে একটি প্রভাবশারী চক্র। কেউ প্রতিবাদ করলে হয়রানী’র শিকার হতে হয়। এমন অভিযোগ এনে কুলজ্ঞ গ্রামের মোঃ রেজুয়ান চৌধুরীর ছেলে মোঃ আলাউর রহমান চৌধুরী ও মোঃ রেজুয়ান চৌধুরীর ছেলে আমির হামজা চৌধুরীর স্বাক্ষরিত সাদা কাগজে দুজন বাদি হয়ে গত ২১ মার্চ ২০২৪ইং তারিখে কুলঞ্জ গ্রামের মৃত আব্দুল হামিদ চৌধুরীর ছেলে নজরুল ইসলাম চৌধুরী(সাবান),গিয়াস উদ্দিন চৌধুরী’র ছেলে মিজান চৌধুরী, মৃত খালেকুজ্জামান চৌধুরীর ছেলে সিপার চৌধুরী(মাফি),মৃত মজিবুর রহমান চৌধুরীর ছেলে বর্তমান ইউপি সদস্য মাহবুব চৌধুরী,মৃত মজিদ চৌধুরীর ছেলে মোঃ আছাদ চৌধুরী,মৃত ছনাওর চৌধুরীর ছেলে লুৎফুর রহমান চৌধুরী,মৃত জহিরুল ইসলাম চৌধুরীর ছেলে আবুল কাশেম চৌধুরী(সেবুল),মৃত খালেকুজ্জামান চৌধুরীর ছেলে সুয়েল চৌধুরী,মৃত গিয়াস উদ্দিন চৌধুরীর ছেলে মইজ উদ্দিন চৌধুরী,মইন উদ্দিন চৌধুরী মাশুক,মৃত আবু হোসেন চৌধুরীর ছেলে আবুল খয়ের চৌধুরী,মৃত মশহুদ চৌধুরীর ছেলে মফরুজ চৌধুরী,মৃত মালা মিয়া চৌধুলরি ছেলে জাবেদ চৌধুরী,মৃত হরমুজ উল্ল্যাহর ছেলে বাবুল মিয়া তালুকদার,মদব্বির হোসেন চৌধুরীর ছেলে খালেদ চৌধুরীকে অভিযুক্ত করে সুনামগঞ্জের জেলা প্রশাসক বরাবরে এমন লিখিত অভিযোগটি দায়ের করেন।
অভিযোগসূত্রে জানা যায়, নামাংঙ্কিত ব্যাক্তিরা কুলজ্ঞ মৌজার ১৪৫ জেএল নং এর সরকারী খাস খতিয়ানের বৈরাগী ভেকো মেশিন দিয়ে খনন করে স্থায়ী বাধঁ নির্মাণ করে জলাশয় সৃজন করে কোন লীজ ছাড়াই সরকারের লাখ লাখ টাকা আত্মসাধ করে যাচ্ছেন বলে উল্লেখ করা হয়। এছাড়াও বনুয়ার খাল,কাচারিয়া বন্ধের গুমারিয়ার দাইড়,নওয়া বন্ধের হাওর পাড়ের বিল,হিল্লা বন্ধের বিল,হইর ডুবি বিল,গইনকার বন্ধের বিল,বিতরা বন্ধের বিল এসব সরকারী খাস খতিয়ানের জলাশয়গুলিকে লীজ না নিয়ে প্রতিবছর সরকারের লাখ লাখ টাকা রাজস্ব বঞ্চিত করে দিরাই উপজেলা সহকারী ভূমি কমিশনার ও তফশীলদারের চোখের সামনে এসব টাকা আত্মাসাত করছেন বলে উল্লেখ করা হয়। অবৈধভাবে ভোগদখলকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য সরকার ও জেলা প্রশাসনের নিকট স্থানীয় বাসিন্দারা দাবী জানান।
এ ব্যাপারে দিরাই উপজেলা তহশীলদার মোঃ আব্বাস উদ্দিন জানান,যেহেতু জেলা প্রশাসক মহোদয়ের নিকট অভিযোগ দেয়া হয়েছে উনি যা নির্দেশনা দিবেন তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
এ ব্যাপারে সুনামগঞ্জের জেলা প্রশাসক রাশেদ ইকবাল চৌধুরী জানান,বিষয়টি তদন্ত করে দেখা হবে।


Spread the love
এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: জুনায়েদ চৌধুরী জীবন

© All rights reserved © সুনামগঞ্জ প্রতিদিন
Theme Customized BY LatestNews
error: Content is protected !!