1. newsjibon@gmail.com : adminsp :
তাহিরপুরে মুক্তিযোদ্ধা পরিবারের বসত বাড়ি আগুনে পুড়ে ছাই, ৫ লক্ষাধিক টাকার ক্ষতি - সুনামগঞ্জ প্রতিদিন
সোমবার, ১৭ জুন ২০২৪, ০২:৩৯ পূর্বাহ্ন

তাহিরপুরে মুক্তিযোদ্ধা পরিবারের বসত বাড়ি আগুনে পুড়ে ছাই, ৫ লক্ষাধিক টাকার ক্ষতি

  • রবিবার, ২১ জানুয়ারি, ২০২৪
  • ৬৮ বার পঠিত
Spread the love

তাহিরপুর প্রতিনিধি : সুনামগঞ্জের তাহিরপুরে আগুনে পুড়ে ছাই হল মুক্তিযোদ্ধা পরিবারের বসত বাড়ি। এতে ৫ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। তবে কোনো হতাহতের খবর পাওয়া যায় নি।
শনিবার (২০ জানুয়ারি) ভোর রাতে উপজেলার উজান তাহিরপুর গ্রামে মরহুম বীর মুক্তিযোদ্ধা নুরুল হকের ছেলে মাহবুব এলাহী বাড়িতে ঘটনাটি ঘটে।
তিনি পেশায় সিএনজি চালক। ঘটনার পর থেকে এই পরিবারের সদস্যরা খোলা আকাশের নিছে অবস্থান করছে।
স্থানীয় এলাকাবাসীর সাথে কথা বলে জানাগেছে, বীর মুক্তিযোদ্ধা নুরুল হকের মৃত্যুর পর তার ১০ সদস্যের ছেলে মেয়েরা এই ঘরটিতে বসবাস করতেন। প্রতিদিনের মত রাতের খাবার খেয়ে সবাই ঘুমাচ্ছিলেন। ভোর রাতে হঠাৎ আগুনের লেলিহান শিখা দেখে বাহির থেকে মানুষের চিৎকারে তাদের ঘুম ভেঙে যায়। উঠে দেখেন চারদিকে শুধু আগুন এসময় কোনো রখমে নিজেদের জীবন নিয়ে বের হতে পারলেও আগুনে পুড়ে যায় সবকিছু। খবর পেয়ে ঘটনাস্থলে আসে ফায়ার সার্ভিসের দীর্ঘক্ষণ চেষ্টায় আগুন নিয়ন্ত্রণ আসলেও পুড়ে ছাই হয়ে যায় ঘর। স্থানীয়দের ধারণা,বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটতে পারে। পরে সকালে তাহিরপুর সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জুনাব আলী ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ১ বস্তা চাউল ও আর্থিক সহায়তা প্রদান করা হয়।
বীর মুক্তিযোদ্ধা নুরুল হকের ছেলে মাহবুব এলাহি জানিয়েছেন,আগুন লাগার পর পরনের কাপড় ছাড়া কিছুই রক্ষা করতে পারেনি, আগুনে আসবাবপত্র,নগদ টাকাসহ সব পুড়ে ছাই হয়ে গেছে। থাকার মত কোনো উপায় নেই,আমরা খুব গরিব-অসহায়। আমরা নিঃস্ব হয়ে গেলাম।
তাহিরপুর সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জুনাব আলী বলেন,আগুনে ৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। সদর ইউনিয়নের পক্ষ থেকে তাদেরকে সহযোগিতা করা হবে,পাশাপাশি তার আর্থিক সহযোগিতার জন্য তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে আবেদন করা হবে।
তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা পারভিন জানিয়েছেন, বীর মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের বসত বাড়ি আগুনে পুড়ে ক্ষতি হবার বিষয়টি জেনেছি। এই বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।


Spread the love
এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: জুনায়েদ চৌধুরী জীবন

© All rights reserved © সুনামগঞ্জ প্রতিদিন
Theme Customized BY LatestNews
error: Content is protected !!