1. newsjibon@gmail.com : adminsp :
জামালগঞ্জে চেয়ারম্যান পদে রেজাউল করিম শামীম ভাইস চেয়ারম্যান আকবর ও মারজানা - সুনামগঞ্জ প্রতিদিন
সোমবার, ১৭ জুন ২০২৪, ১১:২১ অপরাহ্ন

জামালগঞ্জে চেয়ারম্যান পদে রেজাউল করিম শামীম ভাইস চেয়ারম্যান আকবর ও মারজানা

প্রতিদিন প্রতিবেদক
  • বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪
  • ১৮ বার পঠিত
Spread the love

বহু জল্পনা-কল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে বিপুল ভোটের ব্যবধান রেজাউল করিম শামীম জামালগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান (বেসরকারী ভাবে) নির্বাচিত হয়েছেন।
কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন সম্পন্ন হয়েছে। ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচন ২১ মে মঙ্গল বার সকাল ৮ থেকে বিরতিহীন ভাবে বিকের ৪ টা পর্যন্ত শান্তিপূর্ণভাবে জামালগঞ্জের ৫২ টি কেন্দ্রে ভোট গ্রহণ চলে। অধিকাংশ কেন্দ্র ভোটারের উপস্থিতি চোখে পড়ার মতো ছিলনা। প্রতিটি কেন্দ্রে পুলিশ, র‌্যাব, বিজিবি ও আনসার বাহিনীর সদস্যবৃন্দ মোতায়েন ছিলো। নির্বাচন অবাধ ও শান্তিপূর্ণভাবে করতে প্রশাসনের তরফ থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে স্ট্রাইকিং ফোর্স, মোবাইল টিম প্রতিটি ভোটকেন্দ্রে টহল ছিল জোরদার।
নির্বাচনে চেয়ারম্যান পদে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব রেজাউল করিম শামীম (মোটরসাইকেল প্রতীক), জামালগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক ইকবাল আল-আজাদ (ঘোড়া প্রতীক) ও উপজেলা বিএনপির সাবেক সভাপতি (বহিষ্কৃত) মো: নুরুল হক আফিন্দী (আনারস প্রতীক) প্রতিদ্ধন্ধীতা করেন।
ভাইস চেয়ারম্যান পদে (বর্তমান ভাইস চেয়ারম্যান) গোলাম জিলানী আফিন্দী রাজু (তালা প্রতীক), যুবলীগ নেতা আকবর হোসেন (মাইক প্রতীক), উপজেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক আহবায়ক (বহিষ্কৃত) আব্দুল্লাহ আল মামুন( টিয়াপাখি প্রতীক) ও যুবলীগ নেতা মকবুল হোসেন আফিন্দী (চশমা প্রতীক) প্রতিদ্ধন্ধিতা করেন।
সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান বীনা রানী তালুকদার (ফুটবল প্রতীক), সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান হাফিজা আক্তার দীপু (হাঁস প্রতীক) ও যুব মহিলালীগ নেত্রী মারজানা ইসলাম শিবনা (কলস প্রতীক) প্রতিদ্ধন্ধিতা করেন।
চেয়ারম্যান পদে রেজাউল করিম শামীম মোটর সাইকেল প্রতীকে ২৮ হাজার ৯০৩ ভোট পেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্ধন্ধি উপজেলা বিএনপির সভাপতি (বহিষ্কৃত) আনারস প্রতীকে পেয়েছেন ১৩ হাজার ৮৪৫ ভোট।
ভাইস চেয়ারম্যান পদে মাইক প্রতীকে ২৫ হাজার ২৬৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন আকবর হোসেন। সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছে মারজানা ইসলাম শিবনা। কলসী প্রতীকে তার প্রাপ্ত ভোট ২৩,৬৪৬।
জামালগঞ্জ উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৩১ হাজার ৭৫০। তার মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ৬৭ হাজার ৫৮৪ জন। নারী ভোটার সংখ্যা ৬৪ হাজার ১৬৫ আর হিজরা ভোটার ১ জন। ৫২টি ভোট কেন্দ্রে সর্বোমোট প্রদত্ত ভোট-৫৭৪৬৫। এর মধ্য বৈধ ভোটের সংখ্য-৫৫ হাজার ৩৫২। বাতিলকৃত ভোট-২১১৩। প্রদত্ত ভোটের শতকরা হার -৪৩.৬২ পার্সেন্ট।
নব নির্বাচিত চেয়ারম্যান রেজাউল করিম শামীম বলেন, জামালগঞ্জ উপজেলার সকলকে ধন্যবাদ ও ভোটারদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, আমাকে বিপুল ভোটে বিজয়ী করার এই কৃতিত্ব সমগ্র জামালগঞ্জ বাসীর। ইনশাআল্লাহ অতীতের মতো ভবিষ্যতেও সবসময় জনগণের পাশে থাকবো কাজ করতে চাই। তিনি সকলেন সহযোগিতা কামনা করেন।


Spread the love
এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: জুনায়েদ চৌধুরী জীবন

© All rights reserved © সুনামগঞ্জ প্রতিদিন
Theme Customized BY LatestNews
error: Content is protected !!