1. newsjibon@gmail.com : adminsp :
জগন্নাথপুরে বেইলি ব্রিজ ভেঙে মালবাহী ট্রাক নদীতে, চালক ও হেলপার নিহত - সুনামগঞ্জ প্রতিদিন
বুধবার, ১৯ জুন ২০২৪, ০৪:৪৭ পূর্বাহ্ন

জগন্নাথপুরে বেইলি ব্রিজ ভেঙে মালবাহী ট্রাক নদীতে, চালক ও হেলপার নিহত

  • বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০২৩
  • ১১২ বার পঠিত
Spread the love

বিশেষ প্রতিনিধি: সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার পাগলা আউশকান্দি রাণীগঞ্জ সড়কের নলজোড় নদীর ওপরে নির্মিত কাটাগাং এলাকার বেইলি ব্রিজ ভেঙে মালবাহী ট্রাক নদীতে পড়ে চালক ও হেলপার নিহত হয়েছেন। মঙ্গলবার (২২ আগস্ট) বিকেলে এ দুর্ঘটনাঘটে।সেতু ভেঙে যাওয়ায় জগন্নাথপুরের সঙ্গে সুনামগঞ্জের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে।

পুলিশ ও এলাকাবাসী জানায়, সিমেন্ট বহনকারী ট্রাক ঢাকা থেকে জগন্নাথপুর আসার পথে  কাটাগাং এলাকায় এ দুর্ঘটনা ঘটে। সন্ধ্যার দিকে  নিখোঁজ ট্রাক চালক ও হেলপারের মরদেহ পাওয়া গেলেও তাদের নাম পরিচয় এখনও জানা যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, অতিরিক্ত সিমেন্ট বহন করে ট্রাকটি সেতু পার হওয়ার সময় স্টিলের পাটাতন খুলে ট্রাকটি নলজোড় নদীতে তলিয়ে যায়। এ দুর্ঘটনার আগেও অনেকবার বেইলি সেতুর পাটাতন খুলে যাওয়ার কারণে যানবাহন চলাচল বন্ধ ছিল। পাগলা জগন্নাথপুর আউশকান্দি রাণীগঞ্জ আঞ্চলিক মহাসড়কের এ বেইলি সেতু দীর্ঘদিনের পুরনো। রাজধানী শহর ঢাকা থেকে ২ ঘণ্টা সময় সাশ্রয় করতে এ রুট গেল দুই বছর ধরে চালু হয়েছে। চালুর পর থেকে এ রুটে যাত্রীবাহী বাস, মিনিবাস ও ট্রাক চলাচল করে।

সুনামগঞ্জ বাস মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মুহাম্মদ জুয়েল মিয়া জানান, সেতুটি ভেঙে যাওয়ার উক্ত রুটে যান চলাচল বন্ধ রয়েছে। ফলে বিকল্প রুট ঢাকা-সিলেট মহাসড়ক দিয়ে সুনামগঞ্জ থেকে রাজধানী শহর ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে যানবাহন চলাচল করবে।

সুনামগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন কর্মকর্তা নিউটন দাশ বলেন, সন্ধ্যার দিকে দীর্ঘ দুই ঘণ্টা চেষ্টার পর চালক ও হেলপারের মরদেহ নদী থেকে উদ্ধার করা হয়েছে।

জগন্নাথপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বলেন, সেতু ভেঙে একটি মালবাহী ট্রাক নদীতে পড়ে যায়। এতে ট্রাকে থাকা দুইজন নিখোঁজ হন। দীর্ঘ দুই ঘণ্টা অভিযান চালিয়ে তাদের মরদেহ উদ্ধার করা হয়েছে। তবে তাদের পরিচয় এখনো শনাক্ত করা যায়নি।

সুনামগঞ্জ সড়ক ও জনপথ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী আশরাফুল ইসলাম জানান, কাটাগাঙ্গের ওপর বেইলি সেতুর জায়গায় নতুন সেতু নির্মাণের প্রস্তাব পরিকল্পনা মন্ত্রণালয়ে অনুমোদনের অপেক্ষায় আছে। আপাতত সেতু চালু করতে বেশ কিছুদিন সময় লাগবে।


Spread the love
এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: জুনায়েদ চৌধুরী জীবন

© All rights reserved © সুনামগঞ্জ প্রতিদিন
Theme Customized BY LatestNews
error: Content is protected !!