1. newsjibon@gmail.com : adminsp :
চোরাচালান ও মাদক থেকে সমাজকে রক্ষা করা হবে -ড. মোহাম্মদ সাদিক - সুনামগঞ্জ প্রতিদিন
বৃহস্পতিবার, ১১ এপ্রিল ২০২৪, ০৪:৫৮ অপরাহ্ন

চোরাচালান ও মাদক থেকে সমাজকে রক্ষা করা হবে -ড. মোহাম্মদ সাদিক

  • রবিবার, ১০ মার্চ, ২০২৪
  • ২২ বার পঠিত
Spread the love

প্রতিদিন প্রতিবেদক: সুনামগঞ্জ শহরের নতুনপাড়ায় প্রতিষ্ঠিত ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ ফারিহা একাডেমিতে অনুষ্ঠিত নাসরিন সুলতানা ৩য় মেধাবৃত্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের মাঝে মেধাবৃত্তি প্রদান করা হয়েছে। একই সাথে অনুষ্ঠিত হয়েছে বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠান। গতকাল শনিবার সকালে এ অনুষ্ঠান জেলা শিল্পকলা একাডেমির হাছনরাজা মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানের পর অনুষ্ঠিত হয় আলোচনা সভা।
সভায় সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা সভাপতি আসাদুজ্জামান সেন্টু। সহকারি শিক্ষক দেবাশীষ তালুকদারের সঞ্চালনয় অনুষ্ঠানে প্রধানঅতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ড. মোহাম্মদ সাদিক। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য ড. মোহাম্মদ সাদিক বলেন, প্রত্যেকে শিক্ষকই নিজের সন্তান মনে করতে হবে শিক্ষার্থীদের। তবেই সুশিক্ষা অর্জন করা সম্ভব হবে। প্রত্যেক পিতা-মাতা ও পারিবারিক শিক্ষায় সন্তানদের শিক্ষিত করে তোলতে হবে। তিনি বলেন, যে সন্তান দেশকে এবং দেশের মানুষকে ভালবাসে না, সে সন্তান আমাদের নয়। যে সন্তান পিতা-মাতার কথা শুনে না, সে সন্তান আমাদের নয়। তিনি বলেন, আমাদের সন্তানদের ভাল রাখতে হলে তাদেরকে পিতা-মাতার ভালবাসা দিতে হবে, তাদেরকে সময় দিতে হবে। প্রত্েযক সন্তানকে মাদক থেকে বাঁচিয়ে রাখতে হবে। এ জন্য সকলে সচেতন থাকতে হবে। ড. সাদিক আরও বলেন, চোরাচালান বন্ধে সরকার শৃংখলা আনতে চেষ্টা চালাচ্ছে। আজ আইন-শৃংখলা সভায় তা আলোচনা করা হবে। সকলের চেষ্টায় চোরাচালান বন্ধ করা হবে। চোরাচালান ও মাদক থেকে সমাজকে রক্ষা করা হবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আ’লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান নুরুল হুদা মুকুট, সদর উপজেলা আ’লীগের সভাপতি হাজী আবুল কালাম, সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত ও অবসরপ্রাপ্ত মেডিকেল অফিসার (মাওশিশুকল্যাণ কেন্দ্র সুনামগঞ্জের) ডা. মো. জসীম উদ্দিন খান ফারিহা একাডেমির পরিচালক নাসরিন সুলতানা দিপা। অনুষ্ঠানের সার্বিক ব্যবস্থাপনার দায়িত্বে ছিলেন অত্র প্রতিষ্ঠানের প্রিন্সিপাল মো. জাহাঙ্গীর আলম, সভায় স্বাগত বক্তব্য রাখেন ফারিহা একাডেমির সহকারী শিক্ষিক জাহানারা বেগম।
উল্লেখ্য, ২০২৩ ইংরেজীতে অনুষ্ঠিত ৫ম শ্রেণির মেধাবৃত্তি পরীক্ষায় উত্তীর্ণ ৫০ জন শিক্ষার্থীদের মধ্যে মেধাবৃত্তি ও পুরস্কার প্রদান করা হয়। এসময় শিক্ষার্থী ও তাদের অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন। আলোচনা সভার আগে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।


Spread the love
এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: জুনায়েদ চৌধুরী জীবন

© All rights reserved © সুনামগঞ্জ প্রতিদিন
Theme Customized BY LatestNews
error: Content is protected !!