1. newsjibon@gmail.com : adminsp :
গার্মেন্টস শ্রমিকরা ন্যায়সঙ্গত দাবি আদায়ে আন্দোলন করছে : পরিকল্পনামন্ত্রী - সুনামগঞ্জ প্রতিদিন
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৪:০০ অপরাহ্ন

গার্মেন্টস শ্রমিকরা ন্যায়সঙ্গত দাবি আদায়ে আন্দোলন করছে : পরিকল্পনামন্ত্রী

  • রবিবার, ১২ নভেম্বর, ২০২৩
  • ৭২ বার পঠিত
Spread the love

শান্তিগঞ্জ প্রতিনিধি : গামেন্টস শ্রমিকরা ন্যায়সঙ্গত দাবি আদায়ের লক্ষ্যে আন্দোলন করছে উল্লেখ করে পরিকল্পনামন্ত্রী এম. এ মান্নান বলেছেন, সরকার গামেন্টস শ্রমিকদের নেতা ও মালিকদের সাথে কয়েকদিন আগে বৈঠক করে শ্রমিকদের বর্তমান বেতনের চেয়ে ৫৮% শতাংশ বেতন বৃদ্ধি করেছে। আমি জানিনা এ বেতন যথেষ্ট কি না। আমি এই বিষয়ে কোনো মন্তব্য করতে চাই না। তবে গামেন্টস শ্রমিকরা পরিশ্রম করেন। তারা অব্যশই ন্যায্য মজুরি পাবে এটাই স্বাভাবিক।
মন্ত্রী বলেন, গার্মেন্টস শ্রমিকদের এই আন্দোলনকে কেউ যেন রাজনৈতিকভাবে ব্যবহার না করে সেদিকে সর্তক থাকতে হবে। কারণ তারা ন্যায়সংগত দাবি আদায়ের লক্ষ্যে আন্দোলন করছে। তারা মালিকের সঙ্গে কথা বলবে, সরকারের সঙ্গে কথা বলবে, কিন্তু মাঝখান থেকে যদি কোন রাজনৈতিক লোক ডুকে এটাকে আগুন দিয়ে বাড়ানোর চেষ্টা করে এটা কিন্তু কাম্য নয়।
শনিবার (১১ নভেম্বর) সকালে সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার পাগলা সরকারী উচ্চ বিদ্যালয় ও কলেজের নবনির্মিত ভবনের উদ্বোধন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে পরিকল্পনামন্ত্রী এম.এ মান্নান এসব কথা বলেন।
জাতীয় নির্বাচন প্রসঙ্গে পরিকল্পনামন্ত্রী বলেন, পরিস্থিতি যাই হোক নির্বাচন সুষ্ঠু হবে। আর সেই নির্বাচনে দেশের মানুষ আওয়ামী লীগ সরকারকেই ভোট দিবে৷ কারণ গ্রামের মানুষ চায় উন্নয়ন আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই উন্নয়ন করে যাচ্ছেন।
এসময় উপস্থিত ছিলেন শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সুকান্ত সাহা, পাগলা সরকারী উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ সৈয়দ রমিজ উদ্দিন, শান্তিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আব্দুল হেকিম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিতাংশু শেখর ধর সিতু, সাধারণ সম্পাদক হাসনাত হোসেন, পশ্চিম পাগলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জগলুল হায়দার, সাবেক চেয়ারম্যান নূরুল হক প্রমূখ।

ক্ষমতায় বসানোর মালিক এদেশের জনগণ
এদিকে শনিবার দুপুরে সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার জয়কলস ইউনিয়নে কালনী নদীতে ১৩ কোটি ৯৪ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত নোয়াখালি-জামলাবাজ সেতুর শুভ উদ্বোধন করেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।
এ উপলক্ষে আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, আমরা হাওরের মানুষ। আমরা প্রতিনিয়ত সংগ্রাম করি। শেখ হাসিনা হাওরের মানুষকে ভালোবাসেন। সুনামগঞ্জের মানুষের প্রতি তার নজর বেশি। তিনি চান হাওরের মানুষ উন্নয়ন অগ্রগতিতে এগিয়ে যাক। এজন্যই তিনি সুনামগঞ্জে বঙ্গবন্ধু মেডিকেল কলেজ, টেক্সটাইল, বিশ্ববিদ্যালয়, বিটাকসহ অসংখ্য মেগাপ্রকল্প দিয়েছেন। তাই হাওরের উন্নয়নের জন্য আমাদের দরকার শেখ হাসিনার। আপনার আমার একমাত্র বন্ধু শেখ হাসিনা৷ তাই হাওরাঞ্চলের উন্নয়নের জন্যই তাকে টিকিয়ে রাখতে হবে।
মন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকারের আমলে দেশে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে৷ দেশ যখন উন্নয়ন অগ্রগতিতে সামনের দিকে এগিয়ে যাচ্ছে। তখন একটি গোষ্ঠী আছে যারা উন্নয়ন চায় না। তারা ভাংচুর, জ্বালাও পোড়াও করে দেশের ক্ষতি করতে চায়। আমরা চাই উন্নয়ন তারা চায় ক্ষতি। যারা এই উন্নয়ন বাধাগ্রস্ত করতে চায় তাদেরকে শক্ত হাতে প্রতিহত করতে হবে। আমাদের দরকার আরও কাজ, আরও শিক্ষা, আরও ডাক্তার, আরও ব্রীজ, কালভার্ট, রাস্তাঘাট। এখন হাঙ্গামার সময় না এখন উন্নয়নের সময়। নির্বাচনে না এসে অন্যদের ধর্না দিয়ে ক্ষমতায় আসা যাবে না৷ ক্ষমতায় বসানোর মালিক এই দেশের জনগণ৷
মন্ত্রী আরও বলেন, শেখ হাসিনার সাথে কাজ করতে পেরে নিজেকে সৌভাগ্যবান মনে করছি। আমি কাজ করি মানুষের মঙ্গলের জন্য। প্রথম যখন বলেছিলাম জামলাবাজ সেতু করব তখন কিছু মানুষ হেসেছিল। আজ তারা কোথায়। আমরা আজ সেতু উদ্বোধন করেছি। এই ব্রীজই নয় আমরা আরও সেতু করব। যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের জন্য যতকিছু প্রয়োজন সব করা হবে। আমরা দেশের সব মানুষকে সমান চোখে দেখি। সবার জন্য সমান সুযোগ সুবিধার ব্যবস্থা করেছি। কিন্তু বিএনপি চায় মানুষে মানুষে সম্প্রীতি নষ্ট করতে। তারা দেশের ভালো চায় না৷
স্থানীয় আওয়ামী লীগ নেতা আছির মাহমুদের সভাপতিত্বে জনসভায় আরও বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিতাংশু শেখর ধর সিতু, সিনিয়র সহ-সভাপতি ও পরিকল্পনামন্ত্রীর পুত্র অর্থনীতিবিদ সাদাত মান্নান অভি, সাধারণ সম্পাদক হাসনাত হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন, জয়কলস ইউপি চেয়ারম্যান আব্দুল বাছিত সুজন, শিমুলবাঁক ইউপি চেয়ারম্যান শাহিনুর রহমান শাহিন, পাথারিয়া ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম, নোয়াখালী বাজার ব্যবসায়ী কমিটির সভাপতি রুকনুজ্জামান রুকন, আওয়ামী লীগ নেতা জিএম সাজ্জাদুর রহমান, জয়কলস ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জুবেল আহমদ, উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট শফিকুল ইসলাম ও জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম শিপন প্রমুখ৷
এসময় উপজেলা আওয়ামী লীগ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দসহ হাজারো জনতা উপস্থিত ছিলেন।
এছাড়া মন্ত্রী বিকেলে পাথারিয়া সেতুর শুভ উদ্বোধন অনুষ্ঠান পরবর্তী জনসভা, সকালে আরএইচডি শত্রুমর্দন অগ্রণী ফার্ম সড়ক চেইনেজ ৯৩০ মিটার উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন, নোয়াখালী-ভীমখালি রাস্তার ভিত্তিপ্রস্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন।


Spread the love
এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: জুনায়েদ চৌধুরী জীবন

© All rights reserved © সুনামগঞ্জ প্রতিদিন
Theme Customized BY LatestNews
error: Content is protected !!