1. newsjibon@gmail.com : adminsp :
কারামুক্ত হলেন বুয়েটের ২৪ শিক্ষার্থীসহ ৩২ জন - সুনামগঞ্জ প্রতিদিন
শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০৫:০৬ অপরাহ্ন

কারামুক্ত হলেন বুয়েটের ২৪ শিক্ষার্থীসহ ৩২ জন

  • বৃহস্পতিবার, ৩ আগস্ট, ২০২৩
  • ১১০ বার পঠিত
Spread the love

বিশেষ প্রতিনিধি: সুনামগঞ্জে টাঙ্গুয়ার হাওরে ঘুরতে গিয়ে গ্রেফতার হওয়া বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় বুয়েটের ২৪ শিক্ষার্থীসহ গ্রেপ্তারকৃত ৩২ শিক্ষার্থী কারামুক্ত হয়েছেন।

কারাগারের বিভিন্ন প্রক্রিয়া সম্পন্ন করে বুধবার (২ আগস্ট) রাত সাড়ে ১০টার দিকে তারা কারামুক্ত হন। এবং পরে একে একে ৩২ জন সুনামগঞ্জ জেলা কারাগার থেকে বেরিয়ে আসেন।

তবে এ সময় কোনো শিক্ষার্থীরা সাংবাদিকদের সঙ্গে কোন কথা বলেননি। কারা ফটকের সামনে তাদের জন্য পূর্ব থেকে প্রস্তুত রাখা বাসে উঠে তারা ঢাকার উদ্দেশ্যে রওয়ানা করেন।

এর আগে বিকেল থেকেই তাদের মুক্তির অপেক্ষায় কারা ফটকে অবস্থান নেন তাদের স্বজন ও বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা। দীর্ঘ প্রায় ৫ ঘন্টা অপেক্ষার পর রাত সাড়ে ১০টার দিকে শিক্ষার্থীরা কারাগার থেকে মুক্ত হন।

সুনামগঞ্জ কারাগার থেকে ঢাকার উদ্দেশ্যে যাওয়ার আগে বুয়েট শিক্ষার্থী সাকিব শাহরিয়ারের পিতা  জামাল উদ্দিন চৌধুরী সকল অভিভাবকের পক্ষে উপস্থিত  সাংবাদিকের সাথে কথা বলেন। এসময় তিনি বলেন, ‘মাননীয় আদালত আমাদের সন্তানদেরকে জামিন দিয়েছেন এজন্য আমরা খুশি। আমরা মাননীয় আদালতের কাছে ন্যায় বিচার চাই। এবং এই মামলাটা দিয়ে যেন আর কোন হয়রানি করা না হয়। মামলাটা যেন খারিজ হয়ে যায় এ ব্যাপারে সংশ্লিষ্ট কতৃপক্ষের কাছে আমরা দাবি জানাচ্ছি। সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের সন্তানদের ব্যবহৃত ডিভাইসগুলো এখনও পাইনি। আশা করছি পেয়ে যাব। তিনি বলেন, আমরা আমাদের বাচ্চাদের সাথে এখনো ভাল করে কথা বলতে পারিনি কাজেই এর থেকে বেশি কিছু বলার সুযোগ নেই। তিনি বলেন, এখানকার সংবাদ কর্মী ভাইয়েরা আমাদের জন্য অনেক ত্যাগ স্বীকার করেছেন, নিরপেক্ষভাবে লেখালেখি করেছেন এজন্য আপনাদের ধন্যবাদ জানাই। আমাদের সন্তানদের উজ্জ্বল ভবিষ্যৎ কামনায় আপনারা (সংবাদ কর্মী) আমাদের পাশে ছিলেন এজন্য আমরা আপনাদের কাছে কৃতজ্ঞ।’

এর আগে দুপুর ১টার দিকে সুনামগঞ্জের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ ফারহান সাদিকের আদালতে এই ৩৪ জনের জামিন আবেদনের শুনানি হয়। শুনানি শেষে আদালতের বিচারক ৩২ জনের জামিন মঞ্জুর করেন। অন্য দুজন অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় তাদের জামিন আবেদনের নথি শিশু আদালতে পাঠানোর কথা বলেন আদালতের বিচারক।

অপ্রাপ্ত বয়স্ক দুইজনের জামিন শুনানির বিষয়ে বিবাদী পক্ষের আইনজীবী ও সুনামগঞ্জ  জেলা আইনজীবী সমিতির সভাপতি মো. তৈয়বুর রহমান বলেন, শিশু আদালতে তাদের নথি পৌঁছাতে বিলম্ব হওয়ায় বুধবার তাদের  শুনানি করা সম্ভব  হয়নি। কাল বৃহস্পতিবার তাদের বিষয়ে শুনানি হবে।

গত রোববার (৩০ জুলাই) বিকেলে সুনামগঞ্জের টাঙ্গুয়ার হাওর থেকে সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগে ২৪ জন বুয়েটের শিক্ষার্থীসহ ৩৪ জনকে আটক করা হয়।

৩৪ জনের মধ্যে ২৪ জন বুয়েটের বর্তমান শিক্ষার্থী, সাতজন সাবেক শিক্ষার্থী এবং তিনজন অন্যান্য প্রতিষ্ঠানের শিক্ষার্থী। এদের মধ্যে দুজন অপ্রাপ্তবয়স্ক।


Spread the love
এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: জুনায়েদ চৌধুরী জীবন

© All rights reserved © সুনামগঞ্জ প্রতিদিন
Theme Customized BY LatestNews
error: Content is protected !!