1. newsjibon@gmail.com : adminsp :
আগামী দু-এক সপ্তাহের মধ্যে বিদ্যুতের সমস্যা সমাধান হয়ে যাবে -পরিকল্পনামন্ত্রী - সুনামগঞ্জ প্রতিদিন
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০২:১৬ পূর্বাহ্ন

আগামী দু-এক সপ্তাহের মধ্যে বিদ্যুতের সমস্যা সমাধান হয়ে যাবে -পরিকল্পনামন্ত্রী

  • শুক্রবার, ৯ জুন, ২০২৩
  • ৬২ বার পঠিত
Spread the love

শান্তিগঞ্জ প্রতিনিধি: পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান দেশে বিদ্যুতের ঘাটতির কথা স্বীকার করে বলেছেন, দেশে বিদ্যুতের ঘাটতি আছে। সেই ঘাটতি পূরণ করার জন্য সরকার চেষ্টা করছে। এরই মধ্যে বিদ্যুতের ঘাটতি কিছুটা পূরণ হয়েছে। তিনি বলেন, আগামী দু-এক সপ্তাহের মধ্যে বিদ্যুতের সমস্যা সমাধান হয়ে যাবে বলে আশা করা হচ্ছে। পায়রা বিদ্যুৎ কেন্দ্রের বিষয়ে মন্ত্রী বলেন, এ বিদ্যুৎ কেন্দ্র কবে চালু হবে তা এখনো নিশ্চিত করে বলা সম্ভব নয়। তবে কয়লা এলেই এটি চালু হবে। তিনি বলেন, আওয়ামী লীগ সরকার সব কিছুতেই যুগান্তকারী অবদান রাখছে। দেশের মানুষ এখন এই সরকারকে বিশ্বাস ও আস্থার প্রতীক মনে করে। এই সরকার কোন ভেদাভেদ সমর্থন করে না। সরকার সবার জন্য সমান সুযোগ সুবিধা দিয়ে আসছে; যার জন্য দেশের সকল শ্রেণীপেশার মানুষ শান্তিতে বসবাস করছেন।
শুক্রবার (৯ জুন) সকাল সাড়ে ১০ টায় শান্তিগঞ্জ উপজেলার ডুংরিয়া হাইস্কুল এন্ড কলেজের মাছরাঙা অডিটোরিয়ামে ডুংরিয়া উত্তরণ ক্লাবের আয়োজনে এম এ মান্নান প্রাথমিক মেধাবৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।
এ মান্নান বলেছেন, দেশের একমাত্র প্রধান সমস্যা হচ্ছে শিক্ষা। শিক্ষায় আমরা এখনো পিছিয়ে আছি। দেশে এখনো শিক্ষার হার কম। এখনো ২০-২৫ ভাগ মানুষ নাম লিখতে পারেনা। আরও ২০-৩০ ভাগ মানুষ নাম লিখতে পারে কিন্তু কি লিখছে তা ভালোভাবে জানে না। এটার পরিবর্তন না হওয়ার আগ পর্যন্ত আমরা দুনিয়ার মানুষের সঙ্গে মিশতে পারব না। শিক্ষা ছাড়া ন্যায় বিচার পাওয়া যায় না। দরিদ্র মানুষের ন্যায় বিচার পাওয়ার একমাত্র পথ হচ্ছে হচ্ছে শিক্ষা। শিক্ষা থাকলে কেউ তার সাথে অবিচার করতে পারবে না। তাই শিক্ষার কোন বিকল্প নেই। আওয়ামী লীগ সরকার দেশের শিক্ষা ব্যবস্থার ব্যাপক উন্নতি করেছে। শিক্ষার উন্নয়নের জন্য ব্যাপকভাবে বিনিয়োগ করছে সরকার। আর শিক্ষায় বিনিয়োগ কখনো বৃথা যায় না। আমরা শিক্ষাক্ষেত্রে সকল সুবিধা দিতে বদ্ধ পরিকর।
পরিকল্পনামন্ত্রী বলেন, দেশে নিত্যপণ্যের বাজারগুলো এরই মধ্যে সরকার নিয়ন্ত্রণ নিয়ে এসেছে। পেঁয়াজ আমদানি করায় এখন দাম কমেছে। বাজারে নজরদারি রাখা হচ্ছে।
ডুংরিয়া হাইস্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত ওসি অধ্যক্ষ মদন মোহন রায়ের সভাপতিত্বে ও শিক্ষার্থী সামা এবং নাইম আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন-সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. আবু নঈম শেখ, বক্তব্য রাখেন-সিলেট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান ড. রমা বিজয় সরকার, সুনামগঞ্জের জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী, পুলিশ সুপার মো: এহসান শাহ, পরিকল্পনামন্ত্রীর অধ্যাপক জুলেখা মান্নান, পুত্র লন্ডন ব্রাকলেস ব্যাংকের এমডি শাদাত মান্নান অভি, মেয়ে ডা. সারা আফরিন মান্নান প্রমুখ।
এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন- শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আনোয়ার উজ জামান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিতাংশু শেখর ধর সিতু, সাধারণ সম্পাদক হাসনাত হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন, ডুংরিয়া উত্তরণ ক্লাবের সভাপতি মনিরুজ্জামান বারি সুজন ও সাধারণ জহিরুল ইসলাম অমিত।

অনুষ্ঠান পরবর্তীতে শান্তিগঞ্জ, জগন্নাথপুর ও সুনামগঞ্জ সদর উপজেলার বৃত্তিপ্রাপ্ত ৭৫ জন শিক্ষার্থীদের মাঝে মেধা তালিকায় প্রথম ও দ্বিতীয় গ্রেডে সার্টিফিকেট, প্রাইজবন্ড, স্কুল ব্যাগ, সোলার লাইট, মগ ও বিবিএস পকেট বুক প্রদান করা হয়।


Spread the love
এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: জুনায়েদ চৌধুরী জীবন

© All rights reserved © সুনামগঞ্জ প্রতিদিন
Theme Customized BY LatestNews
error: Content is protected !!