1. newsjibon@gmail.com : adminsp :
অবনী মোহন দাশের বিতর্কিত বক্তব্যের প্রতিবাদে আ.লীগের প্রতিবাদ সভা - সুনামগঞ্জ প্রতিদিন
বৃহস্পতিবার, ১১ এপ্রিল ২০২৪, ১১:২৬ পূর্বাহ্ন

অবনী মোহন দাশের বিতর্কিত বক্তব্যের প্রতিবাদে আ.লীগের প্রতিবাদ সভা

  • সোমবার, ১১ মার্চ, ২০২৪
  • ২৭ বার পঠিত
Spread the love

শাল্লা প্রতিনিধি: জলসুখা টু শাল্লা হয়ে সুনামগঞ্জ আঞ্চলিক মহাসড়কে এ্যাড: অবনী মোহন দাশের অবদান ৯৮ ভাগ। এরকম বক্তব্যের একটি ভিডিও ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। এরপরই প্রতিবাদের ঝড় উটে যায় উপজেলা জোড়ে। সুরঞ্জিত সেনগুপ্তের অবদানে দৃশ্যমান উন্নয়নের অবদান এ্যাড: অবনী মোহন দাশ অস্বীকার করায় সুনামগঞ্জের শাল্লায় প্রতিবাদ সভা করেছেন শাল্লা উপজেলা আওয়ামীলীগ অঙ্গ ও সহযোগী সংগঠন।
উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান মো: আব্দুস সাত্তার মিয়ার সভাপতিত্বে ও স্বেচ্ছাসেবক লীগের সদস্য সচিব অজয় তালুকদারের পরিচালনায় ১০ মার্চ রবিবার ১২টায় উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে প্রতিবাদ সভাটি পালন করা হয়েছে।
এসময় বক্তব্য প্রদান করেন ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক সন্দীপন সরকার সন্দীপ, যুবলীগ নেতা লাল আমিন তালুকদার, সুরঞ্জিত সেনগুপ্ত স্মৃতি পরিষদের সদস্য সচিব (সিনিয়র সাংবাদিক) পিসি দাশ পিযুজ।
প্রতিবাদ সভায় বক্তারা বলেন সাবেক মন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্ত এখনো মরেনি। হাজারো মানুষের মধ্যে এখনো সুরঞ্জিত সেনগুপ্ত বেচে রয়েছে। তার প্রমাণ আজকের প্রতিবাদ সভায় শত শত মানুষের উপস্থিতি। সুরঞ্জিত সেনগুপ্তের উন্নয়ন যারা অস্বীকার করে তারা বেইমান ও মীর্জাফর উল্লেখ করে বক্তারা বলেন সুরঞ্জিত সেনগুপ্ত তার কাজে ও কর্মে এখনো দিরাই-শাল্লা বাসীর হ্রদয়ে রয়েছে। বক্তারা বলেন সামাজিক যোগাযোগ মাধ্যম ও ছড়িয়ে পড়া একটি ভিডিও ও ইতিহাস ঘেটে দেখা যায় তৎকালীন হবিগঞ্জের ২ আসনের সংসদ সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত হবিগঞ্জের কোন এক জনসভায় বেশকিছু দাবি উত্থাপন করেন।
সেখানে তিনি হবিগঞ্জ থেকে জলসূখা ও শাল্লা হয়ে সুনামগঞ্জ আঞ্চলিক মহাসড়কেরও দাবিটি উত্থাপন করা হয়। সেই দাবির পরিপেক্ষিতেই আজকে হবিগঞ্জ টু সুনামগঞ্জ আঞ্চলিক মহাসড়কের বাস্তবায়ন হচ্ছে। কিন্তু সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড: অবনী মোহন দাশ সুরঞ্জিত সেনগুপ্তের অবদানকে অবমাননা করে নিজের ৯৮ ভাগ অবদান বলে দাবি করে তার নির্বাচনী প্রস্তুতিমূলক বৈঠকে এমন বক্তব্য দিয়েছেন।
স্থানীয় নেতাকর্মীরা তার এই বক্তব্যের নিন্দা জানিয়ে তারা বলেন অবনী মোহন দাশের এই বক্তব্য সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। স্থানীয় নেতাকর্মীদের দাবি রাজনৈতিকভাবে ব্যক্তিগত স্বার্থ উদ্ধার করতেই তিনি মূলত এই বক্তব্য দিয়েছেন। অবনী মোহন দাশ একজন বেয়াদব প্রকৃতির লোক উল্লেখ করে বক্তারা বলেন সে (অবনী) সুরঞ্জিত সেনগুপ্ত সহ একাধিকবার মানুষকে নিয়ে বাজে ও কুরুচিপূর্ণ বক্তব্য দিয়ে আসছেন তা খুবই দুঃখজনক।
বক্তারা আরো বলেন সুরঞ্জিত সেনগুপ্তের বিশাল এই উন্নয়নের কথা অবনী মোহন দাশ অস্বীকার করে চরম ভুল করেছেন। অবনী মোহন দাশ জনতার কাতারে এসে ক্ষমা প্রার্থনা করে এলাকাবাসীর কাছে ক্ষমা প্রার্থনা করার আহ্বান জানান বক্তারা।
অন্যানদের মধ্যে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও কৃষকলীগ সহ বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ ও সর্বস্তরের প্রায় তিন শতাধিক মানুষ উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত শাল্লা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এ্যাড: অবনী মোহন দাশ গত ৪ই মার্চ উপজেলার আটগাঁও ইউনিয়নে তার নির্বাচনী প্রস্তুতিমূলক এক বৈঠকে ভাটির শার্দূল বলে খ্যাত সুনামগঞ্জ-২ দিরাই-শাল্লা সংসদীয় আসনে বারবার নির্বাচিত সংসদ সদস্য , সাবেক মন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্তকে পরোক্ষভাবে খাটো করে বক্তব্য প্রদান করেন। এসময় তিনি তার বক্তব্যে বলেন হবিগঞ্জের জলসূখা টু শাল্লা আঞ্চলিক মহাসড়কের অনুমোদনে ৯৮ ভাগ অবদান এ্যাড: অবনী মোহন দাশের বলে দাবি করেন তিনি। এই বক্তব্যের পরপরই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দিরাই-শাল্লার সচেতন মহল ও সুরঞ্জিত সেনগুপ্তের অনুসারীরা এর প্রতিবাদ ও তীব্র নিন্দা জানানো শুরু করেন।


Spread the love
এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: জুনায়েদ চৌধুরী জীবন

© All rights reserved © সুনামগঞ্জ প্রতিদিন
Theme Customized BY LatestNews
error: Content is protected !!