শিরোনাম
  জামালগঞ্জে বিএনপি নেতা এমদাদুল হক আফিন্দীর নামে চাঁদাবাজির অভিযোগ :       জামালগঞ্জে হাওরে মাছের আকাল, চাষের মাছই ভরসা       ছাতক পৌর মেয়রের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগে আদালতে মামলা       দিরাইয়ে মডেল মসজিদের নির্মাণ কাজে ধীরগতি       আজ পহেলা সেপ্টেম্বর রানীগঞ্জ গণহত্যা দিবস       খানাখন্দে ভরা জামালগঞ্জ কারেন্টের বাজার সড়ক,ভোগান্তি অর্ধলক্ষ মানুষের       শ্রীরামসী গণহত্যা দিবস পালিত       এক হাজার পরিবারকে প্রধানমন্ত্রীর উপহার প্রদান করলেন মুকুট       তাহিরপুরে শহীদ সিরাজের সমাধিতে এমপি সহ নেতাকর্মীদের দোয়া       সুনামগঞ্জের সম্ভাবনাময় পর্যটন নিয়ে সরকার ব্যাপক আন্তরিক পর্যটন সচিব    


তাহিরপুর প্রতিনিধি:
তাহিরপুর উপজেলা সদর থেকে আনোয়ারপুর সড়কের ৫কিলোমিটার সড়কে ধুলার রাজ্যত্বে পরিণত হয়েছে। এসড়ক দিয়ে সিএনজি, মোটর সাইকেল, ট্রাক, লেগুনাসহ বিভিন্ন যানবাহন চলাচল করার কারণে ঘর থেকে বেরোলেই ধুলার মুখোমুখি হতে হয়। উপজেলা থেকে জেলা সদরের গুরুত্বপূর্ণ সড়কটি ধুলার সাথে যেন সবার বসবাস। এই সড়কে উন্নয়ন কার্যক্রমের নামে রাস্তা খুঁড়ে ফেলে রাখার কারণে এখন ধুলাবালির পরিমাণ বেড়ে যাওয়ায় বিষিয়ে উঠছে পরিবেশ। সচেতন মহল বলছেন, উন্নয়ন সংস্থার কাজের মধ্যে সমন্বয় না থাকায় মাত্রাতিরিক্ত ধুলাবালির অন্যতম কারণ।
জানা যায়, অসহনীয় ধুলার কারণে মধ্য তাহিরপুর, উজান তাহিরপুর, বীরনগড়, ধুতমা, চিসকাসহ অধিকাংশ সড়কে চলাচল করা মানুষকে পড়তে হচ্ছে চরম বিপাকে। এছাড়াও এসড়ক দিয়ে ঐসব গ্রামের লোকজনও প্রতিদিন স্কুল, কলেজে হাজার হাজার শিক্ষার্থীরা চলাচল করছে। বর্তমানে এই সড়কের অধিকাংশ রাস্তায় প্রায় দু’মাস পূর্বে খোঁড়াখুঁড়ির কাজ করা হয়। কিন্তু সড়কের কাজ শুরু না করায় সৃষ্টি হচ্ছে ধুলাবালি। সড়ক নির্মাণ প্রকল্পের কাজে দীর্ঘসূত্রিতাসহ নানা কারণে শীতের শুষ্ক আবহাওয়ায় বাতাসে ভাসছে ধুলা-বালি। এতে এলার্জি ও শ্বাসকষ্টসহ নানা রোগ-বালাইয়ে আক্রান্ত হচ্ছেন চলাচলকারী যাত্রীসহ আশ-পাশের বাসিন্দারা। দূষণের মাত্রা আশঙ্কাজনক বলে মত প্রকাশ করেছেন বিশেষজ্ঞরা।
বিশেষজ্ঞ চিকিৎসকরা বলছেন, ক্ষতিকর উপাদান ও রোগজীবানু মিশ্রিত ধুলা মানবদেহে প্রবেশে এলার্জি ও শ্বাসকষ্টসহ রোগ-বালাইয়ে আক্রান্ত হওয়াসহ নানা রোগ সৃষ্টি করছে।
বীরনগড় গ্রামের বাসিন্দা সাদেক আলী বলেন, এলাকায় চলছে রাস্তা খোঁড়াখুঁড়ির কাজ। ধুলার মাত্রা অসহনীয় পর্যায়ে চলে গেছে। মাস্ক ছাড়া রাস্তায় একটুও চলাফেরা করা যায় না। একটু হাঁটলে বা গাড়ীতে চলাচল করলে জামা-কাপড়ে ধুলার আস্তরণ পড়ে যায়। তাছাড়া এখন বাইকও চালাতে পারি না। একদিন চালালেই অসুস্থ হয়ে পড়ি ধুলার কারণে।
উজান তাহিরপুর গ্রামের বাসিন্দা হাফিজ উদ্দিন পলাশ বলেন, আমার বাসার সামনে দিয়ে বিভিন্ন যানবাহন চলাচল করায় ধুলাবালির ভোগান্তিতে পড়েছি। রাস্তা দিয়ে হাটা যায় না ধুলার কারনে। রাস্তা খোঁড়াখুঁড়ি করে ফেলে রাখায় ও বিভিন্ন যানবাহন চলার কারণে ধুলাবালির পরিমাণ বেড়েছে।
শিক্ষার্থী বৃষ্টি জানান, এই সড়ক ভাঙ্গাচুরা ছিল ভালই ছিল, এত ধুলা ছিল না। সড়কটি খুঁড়ে রাখায় এখন আরো বেশী সমস্যা হয়েছে। স্কুলে যাওয়ার জন্য সড়কে উঠলেই ধুলায় স্কুল ড্রেস নষ্ট হয়ে যায়। চোখে, মুখে ধুলা পড়ে খুব কষ্ট ভোগ করতে হয়।
এই সড়কের দায়িত্বপ্রাপ্ত ঠিকাদার জামিল ইকবালের প্রতিনিধি ওয়াহিদ জানান, আমরা দ্রুত কাজ করছি। রাস্তায় ব্লকের কাজ করায় একটু দেরী হচ্ছে। কাজের বরাদ্দ কত আমার জানা নাই। কাজ শুরু করেছি, দু’মাসের মধ্যেই শেষ করব।




১৮ কিলোমিটার ফ্লাইওভার নির্মাণ করে সুনামগঞ্জের সাথে ধর্মপাশার যোগাযোগ স্থাপন করা হবে : পরিকল্পনা মন্ত্রী

তাহিরপুরের সাবেক এমপি কালিচরন মুচির পরিবারে এখনও টিকে আছে নাগরী ভাষা

বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সুনামগঞ্জ জেলা বিএনপির প্রতিবাদ-বিক্ষোভ

আমলাদের ‘পাছায় লাথি’ ফর্মুলায় দুঃস্থ তালিকা

গরু চুরির প্রতিবাদ করতে গিয়ে জামালগঞ্জে দুই পক্ষের সংঘর্ষ। আহত ৪।

আওয়ামীলীগের ৬ইউনিটের সম্মেলন প্রস্ততি কমিটি দলকে গতিশীল করতে করা হয়েছে

২০ ফেব্রুয়ারি পরিকল্পনা মন্ত্রীর দিরাই সফর নিয়ে দ্বিধাবিভক্ত আ.লীগ,দেখানো হতে পারে কালো পতাকা

সুনামগঞ্জ জেলা সদর হাসপাতালের প্রধান সহকারী ইকবাল ও তার স্ত্রীর সম্পদের উৎস কোথায় ?

সুনামগঞ্জ সরকারী কলেজ পুনর্মিলনী : সদস্যসচিব এর বিরুদ্ধে প্রধানমন্ত্রীর কার্যালয়ে অভিযোগ দায়ের

এমপিরা অতঃপর ‘স্যার’ বলবেন ডিসিদের !!

error: Content is protected !!