শিরোনাম
  ছাতকে কলেজ ছাত্র হত্যা মামলায় তিন সহপাঠীর যাবজ্জীবন       ধর্মপাশার ঘুলুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্রটি পরিদর্শন করলেন জেলা প্রশাসক       শাল্লার নোয়াগাঁওয়ে তান্ডব: আত্মসমর্পণকারী ৪৯ জন কারাগারে       জামালগঞ্জ সদর ইউপি চেয়ারম্যান সাজ্জাদ মাহমুদ সাময়িকভাবে বরখাস্ত       ধর্মপাশায় ভোট কেন্দ্র থেকে চারদিন পর ব্যালট পেপার উদ্ধার       দোয়ারাবাজারে খাল ভরাট করে আশ্রয়ন প্রকল্পের ঘর নির্মাণের প্রতিবাদে মানববন্ধন       সুনামগঞ্জে ১৮ ইউনিয়নের ১১টিতেই নৌকার ভরাডুবি       সিলেট বিভাগে নৌকার প্রথম নারী চেয়ারম্যান সুনামগঞ্জের দীপা       গ্রামীণ রাস্তাঘাটের উন্নয়নে সরকার খুব বেশি গুরুত্ব দিচ্ছে -হুইপ পীর মিসবাহ       জগন্নাথপুরে সিএনজি ও ট্রাক্টরে মুখোমুখি সংর্ঘষে নিহত ২    


বিশেষ প্রতিনিধি: সুনামগঞ্জে নৌকা প্রতীক নিয়ে প্রথম নারী চেয়ারম্যান নির্বাচিত হয়ে নাসরিন সুলতানা দীপা চমক দেখিয়েছেন। তিনি সুনামগঞ্জ তথা সিলেট বিভাগের মধ্যে নৌকা প্রতীকে নির্বাচিত প্রথম নারী চেয়ারম্যান। পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদের নির্বাচনে সুনামগঞ্জ জেলার ধর্মপাশা উপজেলার সুখাইর রাজাপুর উত্তর ইউনিয়নে বেসরকারি ভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মানুষের অভিনন্দনে সিক্ত হচ্ছেন তিনি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থী জাকির হোসেনকে ১২৪৯ ভোটের ব্যবধানে পরাজিত করে দীপা এ বিজয় অর্জন করেছেন। দীপার প্রাপ্ত ভোট ৩ হাজার ৯১৩ এবং তার প্রতিদ্বন্দ্বি জাকির হোসেন’র প্রাপ্ত ভোট ২হাজার ৬৬৪।
দশম ইউপি নির্বাচনে সিলেট বিভাগের মধ্যে প্রথম বিজয়ী নারী চেয়ারম্যান দীপার বাড়ি জেলার ধর্মপাশা উপজেলার সুখাইড় উত্তর রাজাপুর ইউনিয়নের দিগজান গ্রামে। তার পিতা মরহুম গিয়াস উদ্দিন চৌধুরী ও নানা মরহুম মনির উদ্দিন চৌধুরী দু’জনই এ ইউনিয়ন থেকে একাধিকবার চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। নাসরিন সুলতানা দীপা সুনামগঞ্জ মহিলা আওয়ামীলীগের শিক্ষা বিষয়ক সম্পাদক, সুনামগঞ্জ ওমেনস চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির পরিচালক এবং ধর্মপাশা উন্নয়ন ফোরামের মহিলা বিষয়ক সম্পাদক। তার স্বামী আসাদুজ্জামান সেন্টু সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সদস্য,সুনামগঞ্জ জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক এবং সুনামগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রীর পরিচালক।
নৌকা নিয়ে সুনামগঞ্জ জেলায় সর্বপ্রথম বিজয়ী নারী চেয়ারম্যান নাসরিন সুলতানা দীপা যুগান্তরকে তার প্রতিক্রিয়ায় বলেন, ‘আমার পিতা মরহুম গিয়াস উদ্দিন চৌধুরী ও নানা মরহুম মনির উদ্দিন চৌধুরী এ ইউনিয়নের চেয়ারম্যান হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেছেন। তাদের উত্তরসূরি হিসেবে এবার আমি জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করে বিজয়ী হতে পেরে নিজেকে সৌভাগ্যবান মনে করছি। আমার পূর্ব পুরুষরা যেভাবে এই এলাকার মানুষের সুখে দুঃখে পাশে ছিলেন, আমিও তাদের উত্তরাধিকার হিসেবে অত্র ইউনিয়নের মানুষের সেবায় নিজেকে উৎসর্গ করতে চাই। এলাকার সন্তান হিসেবে অত্র এলাকার উন্নয়নে তাদের পাশে থেকে আজীবন কাজ করে যেতে চাই। আমাকে নির্বাচিত করায় আমি অত্র ইউনিয়নের নারী-পুরুষ নির্বিশেষে সবার কাছে যারপরনাই কৃতজ্ঞ।’
উল্লেখ্য, দশম ইউনিয়ন নির্বাচনের তৃতীয় ধাপে সুনামগঞ্জ সদরের গৌরারং ইউনিয়নে সালমা আক্তার চৌধুরী নারী প্রার্থী হিসেবে প্রথম নৌকা প্রতীক নিয়ে নির্বাচনে প্রার্থী হন। কিন্ত নির্বাচনে তিনি নৌকার পালে হওয়া লাগাতে পারেননি। লাঙ্গলের প্রার্থীর কাছে শোচনীয়ভাবে হেরে তার জামানত বাজেয়াপ্ত হয়। পঞ্চম ধাপে নাসরিন সুলতানা দীপা ধর্মপাশা উপজেলার সুখাইর রাজাপুর উত্তর ইউনিয়নে নৌকার মনোনয়ন পেয়ে ইউনিয়নের সর্বত্র ব্যাপক প্রচার-প্রচারণায় মাধ্যমে সাড়া ফেলে দেন। এবং ৫ জানুয়ারি নির্বাচনে বিপুল ভোটে বিজয়ী হয়ে ১০ম ইউপি নির্বাচনে সুনামগঞ্জ জেলায় প্রথম নারী চেয়ারম্যান নির্বাচিত হয়ে চমক দেখান। চলমান ইউপি নির্বাচনে তিনি সিলেট বিভাগের মধ্যে নির্বাচিত প্রথম নারী চেয়ারম্যান। ২০১১ সালের ৮ম ইউপি নির্বাচনে সুনামগঞ্জ জেলার বিশ্বম্ভরপুরের সলুকাবাদ ইউনিয়নে তানজিনা মেহজাবিন নামে এক নারী সরাসরি ভোটে জেলার প্রথম নারী চেয়ারম্যান নির্বাচিত হন। সে হিসেবে নাসরিন সুলতানা দীপা সরারসি ভোটে নির্বাচিত সুনামগঞ্জ জেলার দ্বিতীয় নারী চেয়ারম্যান এবং ধর্মপাশা উপজেলায় নির্বাচিত প্রথম নারী চেয়ারম্যান। একই সাথে দীপা সিলেট বিভাগের মধ্যে নৌকা নিয়ে সরাসরি ভোটে নির্বাচিত প্রথম নারী চেয়ারম্যান।




ছাতকে কলেজ ছাত্র হত্যা মামলায় তিন সহপাঠীর যাবজ্জীবন

ধর্মপাশার ঘুলুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্রটি পরিদর্শন করলেন জেলা প্রশাসক

শাল্লার নোয়াগাঁওয়ে তান্ডব: আত্মসমর্পণকারী ৪৯ জন কারাগারে

জামালগঞ্জ সদর ইউপি চেয়ারম্যান সাজ্জাদ মাহমুদ সাময়িকভাবে বরখাস্ত

ধর্মপাশায় ভোট কেন্দ্র থেকে চারদিন পর ব্যালট পেপার উদ্ধার

দোয়ারাবাজারে খাল ভরাট করে আশ্রয়ন প্রকল্পের ঘর নির্মাণের প্রতিবাদে মানববন্ধন

সুনামগঞ্জে ১৮ ইউনিয়নের ১১টিতেই নৌকার ভরাডুবি

সিলেট বিভাগে নৌকার প্রথম নারী চেয়ারম্যান সুনামগঞ্জের দীপা

গ্রামীণ রাস্তাঘাটের উন্নয়নে সরকার খুব বেশি গুরুত্ব দিচ্ছে -হুইপ পীর মিসবাহ

জগন্নাথপুরে সিএনজি ও ট্রাক্টরে মুখোমুখি সংর্ঘষে নিহত ২

১৮ কিলোমিটার ফ্লাইওভার নির্মাণ করে সুনামগঞ্জের সাথে ধর্মপাশার যোগাযোগ স্থাপন করা হবে : পরিকল্পনা মন্ত্রী

তাহিরপুরের সাবেক এমপি কালিচরন মুচির পরিবারে এখনও টিকে আছে নাগরী ভাষা

বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সুনামগঞ্জ জেলা বিএনপির প্রতিবাদ-বিক্ষোভ

আমলাদের ‘পাছায় লাথি’ ফর্মুলায় দুঃস্থ তালিকা

গরু চুরির প্রতিবাদ করতে গিয়ে জামালগঞ্জে দুই পক্ষের সংঘর্ষ। আহত ৪।

আওয়ামীলীগের ৬ইউনিটের সম্মেলন প্রস্ততি কমিটি দলকে গতিশীল করতে করা হয়েছে

২০ ফেব্রুয়ারি পরিকল্পনা মন্ত্রীর দিরাই সফর নিয়ে দ্বিধাবিভক্ত আ.লীগ,দেখানো হতে পারে কালো পতাকা

সুনামগঞ্জ জেলা সদর হাসপাতালের প্রধান সহকারী ইকবাল ও তার স্ত্রীর সম্পদের উৎস কোথায় ?

সুনামগঞ্জ সরকারী কলেজ পুনর্মিলনী : সদস্যসচিব এর বিরুদ্ধে প্রধানমন্ত্রীর কার্যালয়ে অভিযোগ দায়ের

এমপিরা অতঃপর ‘স্যার’ বলবেন ডিসিদের !!

error: Content is protected !!