শিরোনাম
  ছাতকে কলেজ ছাত্র হত্যা মামলায় তিন সহপাঠীর যাবজ্জীবন       ধর্মপাশার ঘুলুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্রটি পরিদর্শন করলেন জেলা প্রশাসক       শাল্লার নোয়াগাঁওয়ে তান্ডব: আত্মসমর্পণকারী ৪৯ জন কারাগারে       জামালগঞ্জ সদর ইউপি চেয়ারম্যান সাজ্জাদ মাহমুদ সাময়িকভাবে বরখাস্ত       ধর্মপাশায় ভোট কেন্দ্র থেকে চারদিন পর ব্যালট পেপার উদ্ধার       দোয়ারাবাজারে খাল ভরাট করে আশ্রয়ন প্রকল্পের ঘর নির্মাণের প্রতিবাদে মানববন্ধন       সুনামগঞ্জে ১৮ ইউনিয়নের ১১টিতেই নৌকার ভরাডুবি       সিলেট বিভাগে নৌকার প্রথম নারী চেয়ারম্যান সুনামগঞ্জের দীপা       গ্রামীণ রাস্তাঘাটের উন্নয়নে সরকার খুব বেশি গুরুত্ব দিচ্ছে -হুইপ পীর মিসবাহ       জগন্নাথপুরে সিএনজি ও ট্রাক্টরে মুখোমুখি সংর্ঘষে নিহত ২    


ধর্মপাশা প্রতিনিধি: পঞ্চম ধাপে অনুষ্ঠিতব্য ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনকে সামনে রেখে আজ বৃহস্পতিবার দুইটার দিকে ধর্মপাশায় আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পত্র দাখিল করেছেন সদর ইউনিয়নে জুবায়ের পাশা হিমু ও সুখাইড় উত্তর ইউনিয়নে নাসরিন সুলতানা দিপা।

প্রথমবারের মতো এ উপজেলার সুখাইড় রাজাপুর উত্তর ইউনিয়নের চেয়াম্যান পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন নাসরিন সুলতানা দিপা (৪৪)। ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে নারী প্রার্থী হিসেবে এবারই প্রথমবারের মতো অংশ নেওয়ায় এ নিয়ে চায়ের স্টল থেকে শুরু করে হাটে মাঠে ঘাটে সর্বত্রই আলোচনার ঝড় বইছে।

এ ছাড়া বাকি আটটি ইউনিয়নে চেয়ারম্যান পদে যারা আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পত্র দাখিল করেছেন তাঁরা হলেন, সেলবরষ ইউনিয়নে মো. সুলতান তালুকদার, পাইকুরাটি ইউনিয়নে এম এম এ রেজা, জয়শ্রী ইউনিয়নে সঞ্জয় রায় চৌধুরী, সুখাইড় রাজাপুর দক্ষিণ ইউনিয়নে সেলিম রাজা চৌধুরী, মধ্যনগর ইউনিয়নে প্রবীর বিজয় তালুকদার, চামরদানী ইউনিয়নে মো. আলমগীর খসরু, বংশীকু-া দক্ষিণ ইউনিয়নে আজিম মাহমুদ, বংশীকু-া উত্তর ইউনিয়নে আনোয়ার হোসেন।

জানা যায়, পঞ্চম ধাপে অনুষ্ঠিতব্য ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনকে সামনে রেখে সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার ১০টি ইউনিয়নে চেয়ারম্যান পদের আওয়ামী লীগের দলীয় মনোনীত প্রার্থীদের কে দলীয় মনোনয়ন সংক্রান্ত চিঠি দেওয়া হয়েছে। ৫ডিসেম্বর বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা স্বাক্ষরিত দলীয় মনোনয়ন সংক্রান্ত চিঠি গতাকাল বুধবার (৮ডিসেম্বর) দুপুরে দলীয় মনোনীত প্রার্থীদের হাতে এসে পৌঁছেছে।গত রোববার ৫ডিসেম্বর প্রধানমন্ত্রীর গণভবনে বাংলাদেশ আওয়ামী লীগের সংসদীয় ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের মুলতবি সভায় ধর্মপাশা উপজেলায় ইউপি নির্বাচনে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন প্রাপ্তদের নামের তালিকা তৈরি করা হয়।

উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ও সদর ইউনিয়নে দলীয় মনোনয়ন প্রাপ্ত জুবায়ের পাশা বলেন, জননেত্রী শেখ হাসিনা আমাকে দলীয় মনোনয়ন দিয়েছেন তাতে আমি অনেক আনন্দিত ও গর্বিত। এছাড়া
যারা চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন তাঁরা আওয়ামী লীগের ত্যাগী ও পরিক্ষিত। যারা বিভিন্ন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের বিরোধীতাকারী, দলীয় অনুপ্রবেশকারী ও হাইব্রিড নেতাকর্মী তারা দলীয় মনোননয়ন পাননি। প্রার্থীতা বাছাইয়ে সৎযোগ্য ও ত্যাগী আওয়ামী লীগের নেতাকর্মীদের সঠিক মূল্যায়ন করেন তিনি বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী ও বঙ্গবন্ধ কন্যা জননেত্রী শেখ হাসিনাসহ সংশ্লিষ্ঠ সকলের প্রতি অশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি আরও বলেন নির্বাচিত হলে তার ইউনিয়নকে জননেত্রী শেখ হাসিনার পরিকল্পনা অনুযায়ী একটি আধুনিক ও মডেল ইউনিয়ন হিসেবে গড়ে তুলতে চান এবং ইউনিয়ন বাসির পাশে থেকে সেবা করতে চান।

নাসরিন সুলতানা দিপা বলেন, আমার ইউনিয়নের সকল পেশার মানুষের ভালোবাসা ও দোয়া নিয়ে আমি ইউপি নির্বাচনে প্রার্থী হয়েছি। আমি নির্বাচিত হলে নারীদের অধিকার প্রতিষ্ঠায় কাজ করবো। এ ছাড়া এলাকায় শিক্ষা, চিকিৎসা, যোগাযোগ ক্ষেত্রে বেশি মনযোগ দেব। আমাদের ইউনিয়নটিকে উপজেলার একটি সেরা মডেল ইউনিয়ন হিসেবে গড়ে তুলব। এককথায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে নিজেকে নিয়োজিত রাখব।

তবে উপজেলা আওয়ামী লীগের নেতৃত্ব স্থানীয় কিছু নেতা দলীয় মনোনয়ন প্রাপ্তদেরকে সমালোচনা করে বলেন, চেয়ারম্যান পদে এ উপজেলায় যারা মনোননয়ন পেয়েছেন তাঁদের বেশির ভাগ লোকই এলাকায় অজনপ্রিয়, নানাভাবে সমালোচিত ও বিতর্কিত ব্যক্তি। আমরা বৈধ উপজেলা কমিটি সুনামগঞ্জ জেলা কমিটির কাছে যাদের নাম পাঠাইনি এমন লোকজনও চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন। ত্যাগী ও পরিক্ষিত অনেকেই মনোনয়ন পাননি। এতে তৃণমূলের নেতাকর্মীদের মধ্যে বিভ্রান্তির সৃষ্টি হয়েছে।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, আজ বৃহস্পতিবার প্রার্থীদের মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ দিন। এ উপজেলায় ১০টি ইউনিয়নের মধ্যে চেয়ারম্যান পদে একমাত্র নারী প্রার্থী নাসরিন সুলতানা দিপা। এ উপজেলায় ভোটার সংখ্যা ১লাখ ৬৪হাজার ৯৮৩জন। পঞ্চম ধাপে ইউপি নির্বাচনের লক্ষ্যে আগামী ১২ডিসেম্বর মনোনয়ন পত্র বাছাই, ১৩থেকে ১৫ডিসেম্বর আপিল দায়ের, ১৮ডিসেম্বর আপিল নিস্পত্তি, ১৯ডিসেম্বর প্রত্যাহার, ২০ডিসেম্বর প্রতীক বরাদ্দ ও ৫জানুয়ারি ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।




ছাতকে কলেজ ছাত্র হত্যা মামলায় তিন সহপাঠীর যাবজ্জীবন

ধর্মপাশার ঘুলুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্রটি পরিদর্শন করলেন জেলা প্রশাসক

শাল্লার নোয়াগাঁওয়ে তান্ডব: আত্মসমর্পণকারী ৪৯ জন কারাগারে

জামালগঞ্জ সদর ইউপি চেয়ারম্যান সাজ্জাদ মাহমুদ সাময়িকভাবে বরখাস্ত

ধর্মপাশায় ভোট কেন্দ্র থেকে চারদিন পর ব্যালট পেপার উদ্ধার

দোয়ারাবাজারে খাল ভরাট করে আশ্রয়ন প্রকল্পের ঘর নির্মাণের প্রতিবাদে মানববন্ধন

সুনামগঞ্জে ১৮ ইউনিয়নের ১১টিতেই নৌকার ভরাডুবি

সিলেট বিভাগে নৌকার প্রথম নারী চেয়ারম্যান সুনামগঞ্জের দীপা

গ্রামীণ রাস্তাঘাটের উন্নয়নে সরকার খুব বেশি গুরুত্ব দিচ্ছে -হুইপ পীর মিসবাহ

জগন্নাথপুরে সিএনজি ও ট্রাক্টরে মুখোমুখি সংর্ঘষে নিহত ২

১৮ কিলোমিটার ফ্লাইওভার নির্মাণ করে সুনামগঞ্জের সাথে ধর্মপাশার যোগাযোগ স্থাপন করা হবে : পরিকল্পনা মন্ত্রী

তাহিরপুরের সাবেক এমপি কালিচরন মুচির পরিবারে এখনও টিকে আছে নাগরী ভাষা

বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সুনামগঞ্জ জেলা বিএনপির প্রতিবাদ-বিক্ষোভ

আমলাদের ‘পাছায় লাথি’ ফর্মুলায় দুঃস্থ তালিকা

গরু চুরির প্রতিবাদ করতে গিয়ে জামালগঞ্জে দুই পক্ষের সংঘর্ষ। আহত ৪।

আওয়ামীলীগের ৬ইউনিটের সম্মেলন প্রস্ততি কমিটি দলকে গতিশীল করতে করা হয়েছে

২০ ফেব্রুয়ারি পরিকল্পনা মন্ত্রীর দিরাই সফর নিয়ে দ্বিধাবিভক্ত আ.লীগ,দেখানো হতে পারে কালো পতাকা

সুনামগঞ্জ জেলা সদর হাসপাতালের প্রধান সহকারী ইকবাল ও তার স্ত্রীর সম্পদের উৎস কোথায় ?

সুনামগঞ্জ সরকারী কলেজ পুনর্মিলনী : সদস্যসচিব এর বিরুদ্ধে প্রধানমন্ত্রীর কার্যালয়ে অভিযোগ দায়ের

এমপিরা অতঃপর ‘স্যার’ বলবেন ডিসিদের !!

error: Content is protected !!