শিরোনাম
  ছাতকে কলেজ ছাত্র হত্যা মামলায় তিন সহপাঠীর যাবজ্জীবন       ধর্মপাশার ঘুলুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্রটি পরিদর্শন করলেন জেলা প্রশাসক       শাল্লার নোয়াগাঁওয়ে তান্ডব: আত্মসমর্পণকারী ৪৯ জন কারাগারে       জামালগঞ্জ সদর ইউপি চেয়ারম্যান সাজ্জাদ মাহমুদ সাময়িকভাবে বরখাস্ত       ধর্মপাশায় ভোট কেন্দ্র থেকে চারদিন পর ব্যালট পেপার উদ্ধার       দোয়ারাবাজারে খাল ভরাট করে আশ্রয়ন প্রকল্পের ঘর নির্মাণের প্রতিবাদে মানববন্ধন       সুনামগঞ্জে ১৮ ইউনিয়নের ১১টিতেই নৌকার ভরাডুবি       সিলেট বিভাগে নৌকার প্রথম নারী চেয়ারম্যান সুনামগঞ্জের দীপা       গ্রামীণ রাস্তাঘাটের উন্নয়নে সরকার খুব বেশি গুরুত্ব দিচ্ছে -হুইপ পীর মিসবাহ       জগন্নাথপুরে সিএনজি ও ট্রাক্টরে মুখোমুখি সংর্ঘষে নিহত ২    


প্রতিদিন প্রতিবেদক: সুনামগঞ্জ সদর ও শান্তিগঞ্জের ১৭ ইউনিয়নে ফলাফলে ভরাডুবি হয়েছে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীদের ১৭ ইউনিয়নের মধ্যে কেবল দুইটিতে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীরা জয়ী হয়েছে। অন্য ১৫ টিতেই নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করে পরাজিত হয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থীরা। সুনামগঞ্জ সদর উপজেলার নয় ইউনিয়নের একটিতেও আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা জয় হননি।
সুনামগঞ্জ সদর ও দক্ষিন সুনামগঞ্জে বিজয়ী হয়েছেন আ.লীগ থেকে ২জন, আ.লীগ বিদ্্েরাহী ৫জন, বিএনপি থেকে ৫জন, জাতীয় পার্টি থেকে ২জন, জমিয়তে উলামায়ে ইসলাম থেকে ১জন এবং স্বতন্ত্র ২জন।

সুনামগঞ্জ সদর ও দক্ষিণ সুনামগঞ্জের ১৭ ইউনিয়নে আওয়ামী লীগের মনোনীত বিজয়ী দুই সৌভাগ্যবান হচ্ছেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পশ্চিম পাগলা ইউপিতে জগলুল হায়দার ও পূর্ব বীরগাঁও ইউনিয়নে রিয়াজুল ইসলাম।

আওয়ামী লীগের বিদ্রোহী বিজয়ী প্রার্থীরা হলেন- সুনামগঞ্জ সদর উপজেলার মোহনপুর ইউপিতে মো. মঈন উল হক, সুরমা ইউপিতে আমির হোসেন রেজা, দক্ষিণ সুনামগঞ্জ (শান্তিগঞ্জ) উপজেলার পাথারিয়া ইউনিয়নে শহীদুল ইসলাম, জয়কলস ইউনিয়নে আব্দুল বাছিত সুজন ও শিমুলবাক ইউনিয়নে শাহীনুর রহমান।

বিএনপি প্রার্থীরা দলীয় প্রতীকে নির্বাচনে অংশ না নিলেও তাদের দলের ৫ জন প্রার্থী স্বতন্ত্র ব্যানারে নির্বাচিত হয়েছেন। এরা হলেন সুনামগঞ্জ সদর উপজেলার লক্ষণশ্রী ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান আব্দুল ওয়াদুদ, মোল্লাপাড়া ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান মো. নুরুল হক, রঙ্গারচর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান মো. আব্দুল হাই, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার দরগাপাশা ইউনিয়নে সাবেক চেয়ারম্যান সুফি মিয়া ও একই উপজেলার পশ্চিম বীরগাঁও ইউনিয়নে লুৎফুর রহমান জায়গীরদার খোকন।

তৃতীয় ধাপের নির্বাচনে সুনামগঞ্জ সদরে প্রায় সবকটি ইউনিয়নে প্রতিদ্বন্দ্বিতা করেছে জাতীয় পার্টির প্রার্থীরা। সদরের ৯ ইউনিয়নের ৮টিতেই তারা মূল প্রতিদ্বন্দ্বিতায় ছিলেন। এদের মধ্যে দুই জন বিজয়ী হয়েছেন।
জাতীয় পার্টি থেকে বিজয়ীরা হলেন- সদর উপজেলার জাহাঙ্গীরনগর ইউনিয়নে রশিদ আহম্মেদ ও সদর উপজেলার সর্ববৃহৎ গৌরারং ইউনিয়নে মো. শওকত আলী।

সদর উপজেলার কাঠইর ইউনিয়নে জমিয়তে উলামায়ে ইসলাম মনোনীত প্রার্থী বর্তমান চেয়ারম্যান মুফতি শামসুল ইসলাম খেজুর গাছ প্রতীক নিয়ে নির্বাচনে বিজয়ী হয়েছেন।

এছাড়া সুনামগঞ্জ সদর ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় স্বতন্ত্র ব্যানারে বিজয়ী হয়েছেন দুইজন প্রার্থী। এরা হলেন সদর উপজেলার কুরবান নগর ইউনিয়নে মো. আবুল বরকত ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পূর্ব পাগলা ইউনিয়নে মো. মাসুক মিয়া। এ দু’জনের মধ্যে মো. আবুল বরকত সদরের কুরকান নগর ইউপি থেকে এ নিয়ে টানা তৃতীয় বারের মত বিজয়ী হয়ে হ্যাট্রিক করার সৌভাগ্য অর্জন করেছেন।

উল্লেখ্য, ররিবার তৃতীয় ধাপে সুনামগঞ্জ সদর ও দক্ষিণ সুুনামগঞ্জ উপজেলার ১৭ টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ১০৬ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ২১১ জন ও সাধারণ সদস্য পদে ৭৪২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। দুটি উপজেলার মোট ভোটার ছিলেন ২ লাখ ৮৭ হাজার ৫৯৪ জন।




ছাতকে কলেজ ছাত্র হত্যা মামলায় তিন সহপাঠীর যাবজ্জীবন

ধর্মপাশার ঘুলুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্রটি পরিদর্শন করলেন জেলা প্রশাসক

শাল্লার নোয়াগাঁওয়ে তান্ডব: আত্মসমর্পণকারী ৪৯ জন কারাগারে

জামালগঞ্জ সদর ইউপি চেয়ারম্যান সাজ্জাদ মাহমুদ সাময়িকভাবে বরখাস্ত

ধর্মপাশায় ভোট কেন্দ্র থেকে চারদিন পর ব্যালট পেপার উদ্ধার

দোয়ারাবাজারে খাল ভরাট করে আশ্রয়ন প্রকল্পের ঘর নির্মাণের প্রতিবাদে মানববন্ধন

সুনামগঞ্জে ১৮ ইউনিয়নের ১১টিতেই নৌকার ভরাডুবি

সিলেট বিভাগে নৌকার প্রথম নারী চেয়ারম্যান সুনামগঞ্জের দীপা

গ্রামীণ রাস্তাঘাটের উন্নয়নে সরকার খুব বেশি গুরুত্ব দিচ্ছে -হুইপ পীর মিসবাহ

জগন্নাথপুরে সিএনজি ও ট্রাক্টরে মুখোমুখি সংর্ঘষে নিহত ২

১৮ কিলোমিটার ফ্লাইওভার নির্মাণ করে সুনামগঞ্জের সাথে ধর্মপাশার যোগাযোগ স্থাপন করা হবে : পরিকল্পনা মন্ত্রী

তাহিরপুরের সাবেক এমপি কালিচরন মুচির পরিবারে এখনও টিকে আছে নাগরী ভাষা

বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সুনামগঞ্জ জেলা বিএনপির প্রতিবাদ-বিক্ষোভ

আমলাদের ‘পাছায় লাথি’ ফর্মুলায় দুঃস্থ তালিকা

গরু চুরির প্রতিবাদ করতে গিয়ে জামালগঞ্জে দুই পক্ষের সংঘর্ষ। আহত ৪।

আওয়ামীলীগের ৬ইউনিটের সম্মেলন প্রস্ততি কমিটি দলকে গতিশীল করতে করা হয়েছে

২০ ফেব্রুয়ারি পরিকল্পনা মন্ত্রীর দিরাই সফর নিয়ে দ্বিধাবিভক্ত আ.লীগ,দেখানো হতে পারে কালো পতাকা

সুনামগঞ্জ জেলা সদর হাসপাতালের প্রধান সহকারী ইকবাল ও তার স্ত্রীর সম্পদের উৎস কোথায় ?

সুনামগঞ্জ সরকারী কলেজ পুনর্মিলনী : সদস্যসচিব এর বিরুদ্ধে প্রধানমন্ত্রীর কার্যালয়ে অভিযোগ দায়ের

এমপিরা অতঃপর ‘স্যার’ বলবেন ডিসিদের !!

error: Content is protected !!