শিরোনাম
  ছাতকে কলেজ ছাত্র হত্যা মামলায় তিন সহপাঠীর যাবজ্জীবন       ধর্মপাশার ঘুলুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্রটি পরিদর্শন করলেন জেলা প্রশাসক       শাল্লার নোয়াগাঁওয়ে তান্ডব: আত্মসমর্পণকারী ৪৯ জন কারাগারে       জামালগঞ্জ সদর ইউপি চেয়ারম্যান সাজ্জাদ মাহমুদ সাময়িকভাবে বরখাস্ত       ধর্মপাশায় ভোট কেন্দ্র থেকে চারদিন পর ব্যালট পেপার উদ্ধার       দোয়ারাবাজারে খাল ভরাট করে আশ্রয়ন প্রকল্পের ঘর নির্মাণের প্রতিবাদে মানববন্ধন       সুনামগঞ্জে ১৮ ইউনিয়নের ১১টিতেই নৌকার ভরাডুবি       সিলেট বিভাগে নৌকার প্রথম নারী চেয়ারম্যান সুনামগঞ্জের দীপা       গ্রামীণ রাস্তাঘাটের উন্নয়নে সরকার খুব বেশি গুরুত্ব দিচ্ছে -হুইপ পীর মিসবাহ       জগন্নাথপুরে সিএনজি ও ট্রাক্টরে মুখোমুখি সংর্ঘষে নিহত ২    


বিশেষ প্রতিনিধি: সুনামগঞ্জের শাল্লা উপজেলার মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আজিজুর রহমান ২০ মাস ধরে কর্মস্থলে অনুপস্থিত থাকায় উপজেলার মাধ্যমিক শিক্ষা বিভাগে শিক্ষা ব্যবস্থার অবস্থা নাজুক। করোনা পরবর্তী শিক্ষা প্রতিষ্ঠান খোলার পর সরকার শিক্ষা ব্যবস্থার ক্ষতি পুষিয়ে নিতে বিভিন্ন উদ্যোগ নিলেও ওই শিক্ষা কর্মকর্তার অনুপস্তিতির কারনে শাল্লায় তা বাস্তবায়িত হচ্ছেনা। শিক্ষার্থীদের শিক্ষা ক্ষেত্রে বিপর্যস্থতা কাটিয়ে উঠার স্বপ্ন ম্লান হয়ে পড়েছে। মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার দীর্ঘ অনুপস্থির কারনে শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন, শিক্ষাাপ্রতিষ্ঠানের শিক্ষক ,কর্মচারীদের সরকারি অংশের বেতন-ভাতা প্রাপ্তির লক্ষে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে নথিপত্র পাঠানো, মাল্টিমিডিয়া শ্রেণিক পর্যবেণ করা, শিক্ষাাভিত্তিক বিভিন্ন প্রকল্প তদারকি, উপবৃত্তি প্রদানসহ বিভিন্ন কার্যক্রম স্থবির হয়ে পড়েছে। উপজেলা শিক্ষা বিভাগের এই কর্মকর্তার দীর্ঘ অনুপস্থিতি অভিভাবক ও সুধি সমাজে এক ধরনের ক্ষোভ বিরাজ করছে।
জানা যায়, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তিনি নিজেকে একজন প্রভাবশালী কর্মকর্তা ও অদৃশ্য ক্ষমতার দাপট দেখিয়ে ২০ মাস কর্মস্থলে না থেকেও নিয়মিত বেতন নিচ্ছেন। শুধুমাত্র উচ্চ মাধ্যমিক বিদ্যালয় গুলোতে পরিছন্নতা কর্মী ও আয়া নিয়োগের নির্ধারিত তারিখ ঘোষণা হলে ঢাকা থেকে শাল্লা উপজেলায় তার কর্মস্থলে আসেন তিনি। নিয়োগ দিয়েই আবার ঢাকায় চলে যান, এখনো তার দেখা মেলেনি শাল্লার মাধ্যমিক শিক্ষা কার্যালয়ে। এই কর্মকর্তার বিষয়ে প্রশাসনের উচ্চ পর্যায় অবগত থাকলেও এখনো কোন কার্যকরী ভূমিকা নিতে না পারায় উপজেলার বিভিন্ন সেক্টরে তুমুল আলোচনা হচ্ছে আর কর্মকর্তারাও বিব্রতবোধ করছেন।
জেলা মাধ্যমিক শিক্ষাা কর্মকর্তা ও শাল্লা উপজেলা নির্বাহী কর্মকর্তা একাধিকবার এই শিা কর্মকর্তার অনিয়মের বিরুদ্ধে উর্দ্ধতন কর্মকর্তাদের কাছে লেখালেখি করেও কোনো ফল পাচ্ছেননা। তার খুটির জোড় কোথায়! এ নিয়েও চলছে নানান সমালোচনা।
প্রশাসনের কর্তাদের তোয়াক্কা না করে ২০ মাস ধরে কর্মস্থলে অনুপস্থিত থাকায় শাল্লা উপজেলায় আলোচনা ছাড়িয়ে এবার জেলা জুড়ে তিনি নতুন আলোচনার জন্ম দিয়েছেন। গেল বছর মার্চ মাসে ক’দিন কর্মস্থলে থাকলেও এরপর থেকেই উপজেলার বাহিরে অবস্থান করছেন তিনি। জানা যায়, উপজেলা নির্বাহী কর্মকর্তা একাধিকবার রেজুলেশনের মাধ্যমে মাধ্যমিক শিা কর্মকর্তার অনুপস্থিতির বিরুদ্ধে ব্যবস্থা নিতে জেলা প্রশাসক বরাবরে সুপারিশ করেছেন। কিন্তু এর কোনো কার্যকরী ব্যবস্থা এখনো গ্রহন করা হয়নি। এদিকে শাল্লা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা অনুপস্থিত থাকায় তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ঊর্ধ্বতন কর্তৃপকে চিঠিও দিয়েছেন বলে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মুক্তাদির হোসেন।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, ওই শিক্ষা কর্মকর্তা আজিজুর রহমান ২০১৮ সালে যোগদান করার পর-পরই মাসে ২-৪ দিন কর্মস্থলে উপস্থিত ছিলেন তিনি। তবে গত ২০১৯ সালের মার্চ মাস থেকে ২০ মাস ধরে অনুপস্থিত রয়েছেন তিনি।
এ ব্যাপারে জানতে চেয়ে শাল্লা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আজিজুররহমানের সাথে ফোনে যোগাযোগ করার চেষ্টা করে সফল হওয়া যায়নি। সাংবাদিক পরিচয় শুনে তিনি মোবাইল সংযেগ বিচ্ছিন্ন করে দেন। পরে আর তার সাথে কথা বলা সম্ভব হয়ে উঠেনি। কয়েকবার কল দিলেও তিনি ফোন রিসিভ করেননি।
শাল্লা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আল মোক্তাদীর হোসেন বলেন, ‘শিক্ষা কর্মকর্তার অনুপস্থিতির কারণে আমাদের উপজেলার মাধ্যমিক শিাব্যবস্থা ব্যাহত হচ্ছে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপকে অবগত করেছি। এখনো তিনি কর্মস্থলে অনুপস্থিত আছেন।
জেলা মাধ্যমিক শিা কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন বলেন, শাল্লা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আজিজুর রহমান প্রায় দুই বছর ধরে কর্মস্থলে না থাকায় তাকে নিয়ে আমরা বিব্রত হচ্ছি। তাকে কর্মস্থলে আসার জন্য বলায় আমার সাথে অশালীন আচরণ করে আমাকে হুমকি-ধামকিও দিয়েছেন। আমি শংকিত হয়ে সুনামগঞ্জ সদর থানায় জিডিএন্ট্রি করেছি। বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকেও জানিয়েছি। মন্ত্রনালয়েও তার বিরোদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য সুপারিশ করা হয়েছে।




ছাতকে কলেজ ছাত্র হত্যা মামলায় তিন সহপাঠীর যাবজ্জীবন

ধর্মপাশার ঘুলুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্রটি পরিদর্শন করলেন জেলা প্রশাসক

শাল্লার নোয়াগাঁওয়ে তান্ডব: আত্মসমর্পণকারী ৪৯ জন কারাগারে

জামালগঞ্জ সদর ইউপি চেয়ারম্যান সাজ্জাদ মাহমুদ সাময়িকভাবে বরখাস্ত

ধর্মপাশায় ভোট কেন্দ্র থেকে চারদিন পর ব্যালট পেপার উদ্ধার

দোয়ারাবাজারে খাল ভরাট করে আশ্রয়ন প্রকল্পের ঘর নির্মাণের প্রতিবাদে মানববন্ধন

সুনামগঞ্জে ১৮ ইউনিয়নের ১১টিতেই নৌকার ভরাডুবি

সিলেট বিভাগে নৌকার প্রথম নারী চেয়ারম্যান সুনামগঞ্জের দীপা

গ্রামীণ রাস্তাঘাটের উন্নয়নে সরকার খুব বেশি গুরুত্ব দিচ্ছে -হুইপ পীর মিসবাহ

জগন্নাথপুরে সিএনজি ও ট্রাক্টরে মুখোমুখি সংর্ঘষে নিহত ২

১৮ কিলোমিটার ফ্লাইওভার নির্মাণ করে সুনামগঞ্জের সাথে ধর্মপাশার যোগাযোগ স্থাপন করা হবে : পরিকল্পনা মন্ত্রী

তাহিরপুরের সাবেক এমপি কালিচরন মুচির পরিবারে এখনও টিকে আছে নাগরী ভাষা

বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সুনামগঞ্জ জেলা বিএনপির প্রতিবাদ-বিক্ষোভ

আমলাদের ‘পাছায় লাথি’ ফর্মুলায় দুঃস্থ তালিকা

গরু চুরির প্রতিবাদ করতে গিয়ে জামালগঞ্জে দুই পক্ষের সংঘর্ষ। আহত ৪।

আওয়ামীলীগের ৬ইউনিটের সম্মেলন প্রস্ততি কমিটি দলকে গতিশীল করতে করা হয়েছে

২০ ফেব্রুয়ারি পরিকল্পনা মন্ত্রীর দিরাই সফর নিয়ে দ্বিধাবিভক্ত আ.লীগ,দেখানো হতে পারে কালো পতাকা

সুনামগঞ্জ জেলা সদর হাসপাতালের প্রধান সহকারী ইকবাল ও তার স্ত্রীর সম্পদের উৎস কোথায় ?

সুনামগঞ্জ সরকারী কলেজ পুনর্মিলনী : সদস্যসচিব এর বিরুদ্ধে প্রধানমন্ত্রীর কার্যালয়ে অভিযোগ দায়ের

এমপিরা অতঃপর ‘স্যার’ বলবেন ডিসিদের !!

error: Content is protected !!