শিরোনাম
  ছাতকে কলেজ ছাত্র হত্যা মামলায় তিন সহপাঠীর যাবজ্জীবন       ধর্মপাশার ঘুলুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্রটি পরিদর্শন করলেন জেলা প্রশাসক       শাল্লার নোয়াগাঁওয়ে তান্ডব: আত্মসমর্পণকারী ৪৯ জন কারাগারে       জামালগঞ্জ সদর ইউপি চেয়ারম্যান সাজ্জাদ মাহমুদ সাময়িকভাবে বরখাস্ত       ধর্মপাশায় ভোট কেন্দ্র থেকে চারদিন পর ব্যালট পেপার উদ্ধার       দোয়ারাবাজারে খাল ভরাট করে আশ্রয়ন প্রকল্পের ঘর নির্মাণের প্রতিবাদে মানববন্ধন       সুনামগঞ্জে ১৮ ইউনিয়নের ১১টিতেই নৌকার ভরাডুবি       সিলেট বিভাগে নৌকার প্রথম নারী চেয়ারম্যান সুনামগঞ্জের দীপা       গ্রামীণ রাস্তাঘাটের উন্নয়নে সরকার খুব বেশি গুরুত্ব দিচ্ছে -হুইপ পীর মিসবাহ       জগন্নাথপুরে সিএনজি ও ট্রাক্টরে মুখোমুখি সংর্ঘষে নিহত ২    


তাহিরপুর প্রতিনিধি: সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার প্রাথমিক শিক্ষা অফিসার আবুল খায়ের দৃষ্টি প্রতিবন্দী ও শারিরীকভাবে দুর্বল। ফলে তিনি বাধ্য হয়ে অন্যের সাহায্য নিয়ে অফিসের কার্যক্রম ও চলাফেরা করছেন। এর মধ্যেই বিভিন্ন কাজের জন্য ঘুষ গ্রহন করাসহ নানান অনিয়মের অভিযোগ উঠেছে এই কর্মকতার বিরোদ্ধে। আর ভোক্তভোগী শিক্ষকগন মুখ খোললেই নানান ভাবে হয়রানীর শিকার হতে হয় এই কর্মকর্তা ও তার সহযোগীতাকারী এবং দালাল চক্রের মাধ্যমে। একারনে দীর্ঘদিন ধরে ভোক্তভোগী শিক্ষকদের মাঝে চরম ক্ষোভ বিরাজ করছে বলে জানান শিক্ষকগন।
ভুক্তভোগী শিক্ষকগনের অভিযোগ ও খোঁজ নিয়ে জানাযায়,উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আবুল খায়ের ২০১৯-২০অর্থবছরে ৭টি ইউনয়নের ক্ষুদ্র মোরামত ৭৭টি ও শ্লিপের ১৯টি স্কুলে প্রায় দেড় কোটি টাকা বরাদ্ধ আসে। যেসব স্কুলে ক্ষুদ্র মেরামতে ১লাখ ৫০হাজার টাকার বরাদ্দকৃত বিদ্যালয় থেকে ৩হাজার টাকা। ২লাখ টাকা বরাদ্দকৃত বিদ্যালয় থেকে ৪হাজার টাকা। শ্লিপ থেকে ২হাজার টাকা নিয়েছেন। প্রধান শিক্ষকদের যাতায়াত বিল বছরে ১বার জুনের পরে কোন বিদ্যালয় ১৫শত টাকা আবার কোন বিদ্যালয় ২হাজার টাকার এর মধ্য থেকে ৫শত টাকা করে ঘুষ রেখেছেন। এ নিয়ে স্কুলের প্রধান শিক্ষকদের মাঝে চরম ক্ষোভ বিরাজ করছে। বিদ্যালয় পরিদর্শন না করে অফিসে বসে যাতায়াত বিল তুলেলেন বলে যানায়ায়। এছাড়াও করোনাকালীন সময়ে কর্মকর্তাদের কর্মস্থলে থাকার নির্দেশনা থাকলেও সরকারী নির্দেশনা সংঙ্ঘন করে তিনি নিজ বাড়ীতে অবস্থান ও গত ১৫আগষ্ট কর্মস্থলে না থেকে ৩দিন পর অফিসে যোগদান করেন।
উজান তাহিরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দিলীপ কুমার গাংগুলীসহ নামপ্রকাশে অনিচ্ছিুক ভোক্তভোগী শিক্ষকগন জানান,স্যার চোখে না দেখলেও টাকা ছাড়া কোন ফাইলে স্বাক্ষর করে না। প্রতিটি কাজের জন্য ঘুষ দিতে হয় যা অলিখিত। নিজের মত করেই সব করছেন আর আমরাও বাধ্য হয়ে সব মেনে নিচ্ছি। প্রতিবাদ করলেই স্যারের সহযোগীতাকারী ও নিয়ন্ত্রিত দালালগন নানা ভাবে হয়রানী করেন। তাই দালাল মুক্ত অফিস ও কর্মট অফিসার নিয়োগের দাবী করছি।
অভিযোগের বিষয়ে জানতে চাইলে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবুল খায়ের সকল অভিযোগ অস্বীকার করে বলেন,ক্ষুদ্র মেরামত ও শ্লিপের কোন বরাদ্ধই নেই আর আমি কোন শিক্ষকের কাছ থেকে কোন টাকা নেইনি। কারো স্বার্থে আঘাত লেগেছে তাই মিথ্যা অভিযোগ করছে। আমি কোন অনিয়ম করিনি।
জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এস এম আব্দুল রহমান জানান,তাহিরপুর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আবুল খায়ের বিরুদ্ধে লিখিত কোন অভিযোগ পাইনি। তবে এই বিষয়ে খোঁজ নিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করব।
উপজেলা নির্বাহী কর্মকর্তা রায়হান কবির বলেন,কোন অনিয়ম কেই ছাড় দেয়া হবে না। প্রাথমিক শিক্ষা অফিসে অনিয়মের বিষয়ে খোঁজ নিয়ে কার্যকর প্রদক্ষেপ গ্রহন করা হবে।




ছাতকে কলেজ ছাত্র হত্যা মামলায় তিন সহপাঠীর যাবজ্জীবন

ধর্মপাশার ঘুলুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্রটি পরিদর্শন করলেন জেলা প্রশাসক

শাল্লার নোয়াগাঁওয়ে তান্ডব: আত্মসমর্পণকারী ৪৯ জন কারাগারে

জামালগঞ্জ সদর ইউপি চেয়ারম্যান সাজ্জাদ মাহমুদ সাময়িকভাবে বরখাস্ত

ধর্মপাশায় ভোট কেন্দ্র থেকে চারদিন পর ব্যালট পেপার উদ্ধার

দোয়ারাবাজারে খাল ভরাট করে আশ্রয়ন প্রকল্পের ঘর নির্মাণের প্রতিবাদে মানববন্ধন

সুনামগঞ্জে ১৮ ইউনিয়নের ১১টিতেই নৌকার ভরাডুবি

সিলেট বিভাগে নৌকার প্রথম নারী চেয়ারম্যান সুনামগঞ্জের দীপা

গ্রামীণ রাস্তাঘাটের উন্নয়নে সরকার খুব বেশি গুরুত্ব দিচ্ছে -হুইপ পীর মিসবাহ

জগন্নাথপুরে সিএনজি ও ট্রাক্টরে মুখোমুখি সংর্ঘষে নিহত ২

১৮ কিলোমিটার ফ্লাইওভার নির্মাণ করে সুনামগঞ্জের সাথে ধর্মপাশার যোগাযোগ স্থাপন করা হবে : পরিকল্পনা মন্ত্রী

তাহিরপুরের সাবেক এমপি কালিচরন মুচির পরিবারে এখনও টিকে আছে নাগরী ভাষা

বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সুনামগঞ্জ জেলা বিএনপির প্রতিবাদ-বিক্ষোভ

আমলাদের ‘পাছায় লাথি’ ফর্মুলায় দুঃস্থ তালিকা

গরু চুরির প্রতিবাদ করতে গিয়ে জামালগঞ্জে দুই পক্ষের সংঘর্ষ। আহত ৪।

আওয়ামীলীগের ৬ইউনিটের সম্মেলন প্রস্ততি কমিটি দলকে গতিশীল করতে করা হয়েছে

২০ ফেব্রুয়ারি পরিকল্পনা মন্ত্রীর দিরাই সফর নিয়ে দ্বিধাবিভক্ত আ.লীগ,দেখানো হতে পারে কালো পতাকা

সুনামগঞ্জ জেলা সদর হাসপাতালের প্রধান সহকারী ইকবাল ও তার স্ত্রীর সম্পদের উৎস কোথায় ?

সুনামগঞ্জ সরকারী কলেজ পুনর্মিলনী : সদস্যসচিব এর বিরুদ্ধে প্রধানমন্ত্রীর কার্যালয়ে অভিযোগ দায়ের

এমপিরা অতঃপর ‘স্যার’ বলবেন ডিসিদের !!

error: Content is protected !!