শিরোনাম
  আদালতের ব্যতিক্রমী রায়: সংশোধনের জন্য ৭০ শিশুকে দেয়া হয়েছে মা-বাবার জিম্মায়       পাইলগাঁও ইউনিয়নে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীদের প্রচারণায় ব্যস্ত       জামালগঞ্জে দুর্গাপূজায় ইউপি নির্বাচনের সম্ভাব্য প্রার্থীদের দৌড়ঝাঁপ       সুনামগঞ্জে শ্রমিকলীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত       জগন্নাথপুরে এক শিশুর মরদেহ উদ্ধার       বিমানবন্দরে সংবর্ধিত হলেন জেলা আওয়ামীলীগ সভাপতি মতিউর রহমান       সুনামগঞ্জে আন্তর্জাতিক প্রবীণ দিবস পালন করেছে এনজিও সংস্থা পদক্ষেপ       ধর্মপাশায় সুখাইড় রাজাপুর দক্ষিণ ইউনিয়নে প্রার্থী বাছাইয়ে বর্ধিত সভা অনুষ্ঠিত, জনপ্রীয়তায় শীর্ষে মোকাররম       সুনামগঞ্জের নুরুজপুরে যুবকের ৪ খন্ড লাশ উদ্ধার       সুনামগঞ্জে শিশু ধর্ষণ মামলায় একজনের যাবজ্জীবন কারাদন্ড    


প্রতিদিন প্রতিবেদক: ‘শিক্ষকই শিক্ষা পুনরুদ্ধারের কেন্দ্র বিন্দুতে ‘ প্রতিপাদ্য নিয়ে বাংলাদেশ কলেজ – বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি (বাকবিশিস) সুনামগঞ্জ জেলা শাখার উদ্যোগে র‌্যালি ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
৫ অক্টোবর, মঙ্গলবার বিকেল ৩ ঘটিকায় সুনামগঞ্জ পৌর ডিগ্রি কলেজ প্রাঙ্গণ থেকে র‌্যালি শুরু করে শহরের আলফাত স্কয়ার (ট্রাফিক পয়েন্টে) বাকবিশিস সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি সহকারী অধ্যাপক শুভঙ্কর তালুকদার মান্নার সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক প্রভাষক দুলাল মিয়ার সঞ্চালনায় সমাবেশ অনুষ্ঠিত হয়।
সমাবেশে বক্তব্য রাখেন – বাকবিশিস সুনামগঞ্জ জেলা শাখার উপদেষ্টা প্রাক্তন সহকারী অধ্যাপক চিত্ত রঞ্জন তালুকদার,প্রাক্তন শিক্ষক ও কবি ইকবাল কাগজি, সিনিয়র সহ-সভাপতি রামানুজ রায়,সহ-সাধারণ সম্পাদক প্রভাষক শাহিনা চৌধুরী রুবী,অর্থ সম্পাদক প্রভাষক কাঞ্চন বৈদ্য,প্রচার সম্পাদক রজত কান্তি রায়,শিক্ষক নেতা প্রভাষক মুহাম্মদ মিসবাহ উদ্দিন, প্রভাষক জহিরুল ইসলাম।
বক্তারা বলেন, “কোভিড-১৯ অতিমারির কারণে শিক্ষার বির্যস্ত অবস্থা ও প্রতিবন্ধকতাকে কীভাবে দূর করা যায়, সুষ্ঠু অনুকূল অবস্থা ফিরিয়ে আনা যায় -সে লক্ষ্যে শিক্ষক সমাজ আপ্রাণ কাজ করে যাচ্ছেন। শিক্ষাব্যবস্থায় বিভিন্ন বৈষম্যের কারণে সৃজনশীল ও মেধাবীরা শিক্ষকতা পেশায় আসতে চাচ্ছেন না। শিক্ষকের মানোন্নয়ন ছাড়া শিক্ষার মান উন্নয়ন সম্ভব নয়। তাই শিক্ষাব্যবস্থার সকল বৈষম্য ও দুর্নীতি বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য শিক্ষামন্ত্রী প্রতি অনুরোধ জানানো হয়। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়নে শিক্ষাব্যবস্থায় সামগ্রিক পরিবর্তন আনায়ন খুব জরুরি হয়ে পড়েছে।শিক্ষা ব্যবস্থার সামগ্রিক উন্নতির লক্ষ্যে সবাইকে একযোগে কাজ করতে হবে। শিক্ষার বৈষম্য দূরীকরণে শিক্ষা ব্যবস্থা জাতীয় করনের কোনা বিকল্প নেই।তাই মুজিব বর্ষেই সমগ্র শিক্ষা প্রতিষ্ঠানকে জাতীয় করনের জন্য প্রধানমন্ত্রীর প্রতি জোর দাবি জানানো হয়।”
এছাড়াও উপস্থিত ছিলেন -সহকারী অধ্যাপক মোহাম্মদ আলী, সদস্য প্রভাষক হিমাদ্রি শংকর তালুকদার, প্রভাষক মো.আবু তাহের রানা, প্রভাষক আলমগীর কবির ও গ্রন্থাগার শিক্ষক স্বপন রায় প্রমুখ।




আদালতের ব্যতিক্রমী রায়: সংশোধনের জন্য ৭০ শিশুকে দেয়া হয়েছে মা-বাবার জিম্মায়

পাইলগাঁও ইউনিয়নে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীদের প্রচারণায় ব্যস্ত

জামালগঞ্জে দুর্গাপূজায় ইউপি নির্বাচনের সম্ভাব্য প্রার্থীদের দৌড়ঝাঁপ

সুনামগঞ্জে শ্রমিকলীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

জগন্নাথপুরে এক শিশুর মরদেহ উদ্ধার

বিমানবন্দরে সংবর্ধিত হলেন জেলা আওয়ামীলীগ সভাপতি মতিউর রহমান

সুনামগঞ্জে আন্তর্জাতিক প্রবীণ দিবস পালন করেছে এনজিও সংস্থা পদক্ষেপ

ধর্মপাশায় সুখাইড় রাজাপুর দক্ষিণ ইউনিয়নে প্রার্থী বাছাইয়ে বর্ধিত সভা অনুষ্ঠিত, জনপ্রীয়তায় শীর্ষে মোকাররম

সুনামগঞ্জের নুরুজপুরে যুবকের ৪ খন্ড লাশ উদ্ধার

সুনামগঞ্জে শিশু ধর্ষণ মামলায় একজনের যাবজ্জীবন কারাদন্ড

১৮ কিলোমিটার ফ্লাইওভার নির্মাণ করে সুনামগঞ্জের সাথে ধর্মপাশার যোগাযোগ স্থাপন করা হবে : পরিকল্পনা মন্ত্রী

তাহিরপুরের সাবেক এমপি কালিচরন মুচির পরিবারে এখনও টিকে আছে নাগরী ভাষা

বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সুনামগঞ্জ জেলা বিএনপির প্রতিবাদ-বিক্ষোভ

আমলাদের ‘পাছায় লাথি’ ফর্মুলায় দুঃস্থ তালিকা

গরু চুরির প্রতিবাদ করতে গিয়ে জামালগঞ্জে দুই পক্ষের সংঘর্ষ। আহত ৪।

আওয়ামীলীগের ৬ইউনিটের সম্মেলন প্রস্ততি কমিটি দলকে গতিশীল করতে করা হয়েছে

২০ ফেব্রুয়ারি পরিকল্পনা মন্ত্রীর দিরাই সফর নিয়ে দ্বিধাবিভক্ত আ.লীগ,দেখানো হতে পারে কালো পতাকা

সুনামগঞ্জ জেলা সদর হাসপাতালের প্রধান সহকারী ইকবাল ও তার স্ত্রীর সম্পদের উৎস কোথায় ?

সুনামগঞ্জ সরকারী কলেজ পুনর্মিলনী : সদস্যসচিব এর বিরুদ্ধে প্রধানমন্ত্রীর কার্যালয়ে অভিযোগ দায়ের

এমপিরা অতঃপর ‘স্যার’ বলবেন ডিসিদের !!

error: Content is protected !!