শিরোনাম
  আদালতের ব্যতিক্রমী রায়: সংশোধনের জন্য ৭০ শিশুকে দেয়া হয়েছে মা-বাবার জিম্মায়       পাইলগাঁও ইউনিয়নে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীদের প্রচারণায় ব্যস্ত       জামালগঞ্জে দুর্গাপূজায় ইউপি নির্বাচনের সম্ভাব্য প্রার্থীদের দৌড়ঝাঁপ       সুনামগঞ্জে শ্রমিকলীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত       জগন্নাথপুরে এক শিশুর মরদেহ উদ্ধার       বিমানবন্দরে সংবর্ধিত হলেন জেলা আওয়ামীলীগ সভাপতি মতিউর রহমান       সুনামগঞ্জে আন্তর্জাতিক প্রবীণ দিবস পালন করেছে এনজিও সংস্থা পদক্ষেপ       ধর্মপাশায় সুখাইড় রাজাপুর দক্ষিণ ইউনিয়নে প্রার্থী বাছাইয়ে বর্ধিত সভা অনুষ্ঠিত, জনপ্রীয়তায় শীর্ষে মোকাররম       সুনামগঞ্জের নুরুজপুরে যুবকের ৪ খন্ড লাশ উদ্ধার       সুনামগঞ্জে শিশু ধর্ষণ মামলায় একজনের যাবজ্জীবন কারাদন্ড    


বিশেষ প্রতিনিধি: হেফাজতের বিতর্কিত নেতা মাওলানা মামুনুল হকের সমালোচনা করে ফেসবুকে কটাক্ষ করার অপরাধে গ্রেফতার হয়ে ছয় মাস পর কারাগার থেকে মুক্তি পেয়েছেন সুনামগঞ্জের শাল্লার ঝুমন দাশ। তিনি জামিনে থাকবেন আগামী এক বছর।
মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টা ২০ মিনিটে সুনামগঞ্জ কেন্দ্রীয় কারাগার থেকে তিনি মুক্তি পান। এর আগে বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) হাইকোর্ট থেকে জামিন আদেশ দেওয়া হয়।
মঙ্গলবার বিকেলে ঝুমন দাশের জামিন সংক্রান্ত আদেশ সুনামগঞ্জ আদালতে পৌঁছায়। সন্ধ্যায় এ-সংক্রান্ত কাগজ কারাগারে পৌঁছালে কারাগার থেকে মুক্তি পান ঝুমন দাশ। এ সময় জুমনের মা নিভা রাণীসহ আত্মীয়-স্বজন পরিবারের সদস্যরা কারাফটকে তাকে অভ্যর্থনা জানান। ঝুমন কারাগার থেকে বের হয়েই মাকে জড়িয়ে ধরেন।

ঝুমনের আইনজীবী দেবাংশু শেখর দাশ গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে বলেন, জামিনের কাগজপত্র সব ঠিকঠাক করে কারাগারে পাঠানোর পর আজ (মঙ্গলবার) সন্ধ্যায় তাকে মুক্তি দেওয়া হয়।

এর আগে গত ২৩ সেপ্টেম্বর বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি কেএম জাহিদ সারওয়ার কাজলের হাইকোর্ট বেঞ্চ ঝুমনের জামিনের আদেশ দেন। ঝুমনকে এক বছরের জন্য শর্তসাপেক্ষে জামিন দেওয়া হয়েছে। জামিনে থাকাকালীন তিনি দেশের বাইরে যেতে পারবেন না। এছাড়া আদালতের অনুমতি ছাড়া তিনি সুনামগঞ্জের বাইরেও যেতে পারবেন না।

আদালতে জামিন আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী জেডআই খান পান্না, সুব্রত চৌধুরী, নাহিদ সুলতানা যুথি ও মো. আশরাফ আলী। রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল মিজানুর রহমান।

গত ১৫ মার্চ সুনামগঞ্জের দিরাইয়ে ‘শানে রিসালাত সম্মেলন’ নামে একটি সমাবেশের আয়োজন করে হেফাজতে ইসলাম। এতে হেফাজতের তৎকালীন আমির জুনায়েদ বাবুুগরী ও যুগ্ম মহাসচিব মামুনুল হক বক্তব্য দেন।

পরদিন ১৬ মার্চ মামুনুল হকের সমালোচনা করে ফেসবুকে আপত্তিকর পোস্ট দেওয়ার অভিযোগ তুলে ১৭ মার্চ নোয়াগাঁও গ্রামে হামলা চালানো হয়। ২২ মার্চ শাল্লা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করে পুলিশ। ৩০ মার্চ তাকে দুই দিনের রিমান্ডে নেওয়া হয়।

ওই মামলায় ঝুমন ম্যাজিস্ট্রেট আদালতে জামিন চাইলে তা ১৮ জুলাই নামঞ্জুর হয়। এরপর দায়রা আদালতে জামিন চান ঝুমন, যা গত ৩ আগস্ট খারিজ হয়। তারপর হাইকোর্টে জামিন চেয়ে আবেদন করেন ঝুমন। এই আবেদনের ওপর ২১ সেপ্টেম্বর শুনানি শেষ হয়। পরে ২৩ সেপ্টেম্বর বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি কেএম জাহিদ সারওয়ার কাজলের হাইকোর্ট বেঞ্চ ঝুমনের জামিনের আদেশ দেন।




আদালতের ব্যতিক্রমী রায়: সংশোধনের জন্য ৭০ শিশুকে দেয়া হয়েছে মা-বাবার জিম্মায়

পাইলগাঁও ইউনিয়নে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীদের প্রচারণায় ব্যস্ত

জামালগঞ্জে দুর্গাপূজায় ইউপি নির্বাচনের সম্ভাব্য প্রার্থীদের দৌড়ঝাঁপ

সুনামগঞ্জে শ্রমিকলীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

জগন্নাথপুরে এক শিশুর মরদেহ উদ্ধার

বিমানবন্দরে সংবর্ধিত হলেন জেলা আওয়ামীলীগ সভাপতি মতিউর রহমান

সুনামগঞ্জে আন্তর্জাতিক প্রবীণ দিবস পালন করেছে এনজিও সংস্থা পদক্ষেপ

ধর্মপাশায় সুখাইড় রাজাপুর দক্ষিণ ইউনিয়নে প্রার্থী বাছাইয়ে বর্ধিত সভা অনুষ্ঠিত, জনপ্রীয়তায় শীর্ষে মোকাররম

সুনামগঞ্জের নুরুজপুরে যুবকের ৪ খন্ড লাশ উদ্ধার

সুনামগঞ্জে শিশু ধর্ষণ মামলায় একজনের যাবজ্জীবন কারাদন্ড

১৮ কিলোমিটার ফ্লাইওভার নির্মাণ করে সুনামগঞ্জের সাথে ধর্মপাশার যোগাযোগ স্থাপন করা হবে : পরিকল্পনা মন্ত্রী

তাহিরপুরের সাবেক এমপি কালিচরন মুচির পরিবারে এখনও টিকে আছে নাগরী ভাষা

বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সুনামগঞ্জ জেলা বিএনপির প্রতিবাদ-বিক্ষোভ

আমলাদের ‘পাছায় লাথি’ ফর্মুলায় দুঃস্থ তালিকা

গরু চুরির প্রতিবাদ করতে গিয়ে জামালগঞ্জে দুই পক্ষের সংঘর্ষ। আহত ৪।

আওয়ামীলীগের ৬ইউনিটের সম্মেলন প্রস্ততি কমিটি দলকে গতিশীল করতে করা হয়েছে

২০ ফেব্রুয়ারি পরিকল্পনা মন্ত্রীর দিরাই সফর নিয়ে দ্বিধাবিভক্ত আ.লীগ,দেখানো হতে পারে কালো পতাকা

সুনামগঞ্জ জেলা সদর হাসপাতালের প্রধান সহকারী ইকবাল ও তার স্ত্রীর সম্পদের উৎস কোথায় ?

সুনামগঞ্জ সরকারী কলেজ পুনর্মিলনী : সদস্যসচিব এর বিরুদ্ধে প্রধানমন্ত্রীর কার্যালয়ে অভিযোগ দায়ের

এমপিরা অতঃপর ‘স্যার’ বলবেন ডিসিদের !!

error: Content is protected !!