শিরোনাম
  প্রধানমন্ত্রীর ৭৫তম জন্মবার্ষিকীতে ৭৫ কেজি ওজনের কেক কাটলেন এমপি মানিক       ছয় মাস পর কারামুক্ত হলেন শাল্লার ঝুমন দাশ       পশ্চিম তেঘরিয়ায় বসত ঘরে দুর্ধর্ষ চুরি,স্বর্ণ ও নগদ টাকা লুট       রাষ্ট্রীয় মর্যাদায় পারিবারিক কবরস্থানে শায়িত হলেন বীর মুক্তিযোদ্ধা মালেক হোসেন পীর       সেতু বাস্তবায়নে ঐক্যবদ্ধ হওয়ার আহবাণ জানালেন পরিকল্পণামন্ত্রী ও নিউইয়র্ক আ:লীগ নেতা শাহী       জামালগন্জে বৈধ ইজারাদাকে সরকারের রাজস্ব আদায়ে বাধা প্রদানে বিএনপি সভাপতির নেতৃত্বে মানববন্ধন       জামালগঞ্জে বিএনপি নেতা এমদাদুল হক আফিন্দীর নামে চাঁদাবাজির অভিযোগ :       জামালগঞ্জে হাওরে মাছের আকাল, চাষের মাছই ভরসা       ছাতক পৌর মেয়রের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগে আদালতে মামলা       দিরাইয়ে মডেল মসজিদের নির্মাণ কাজে ধীরগতি    


(সাদা টুপি মাথায় এমদাদুল হক আফিন্দী বিএনপিতে যোগদান অনুষ্টানে )

বিশেষ প্রতিনিধিঃ সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলা বিএনপি নেতা এমদাদুল হক সহ আরো কয়েকজনের বিরুদ্ধে নৌযানে চাঁদাবাজির অভিযোগ উঠেছে। চাঁদাবাজির এই অভিযোগ তুলেছেন উপজেলার রক্তি নদীতে চলাচলকারী নৌযান শ্রমিকরা। তাদের অভিযোগ, স্থানীয় যুবক মোঃশাহজাহান মিয়া মোঃআব্দুল মিনহাজ আফিন্দী সালেহআহমদ আফিন্দী আব্দুর রহিম জয়নুল হক চাঁদাবাজিতে লিপ্ত।

অভিযোগ রয়েছে, চাঁদা আদায়ের কোনও প্রকার বৈধতা না থাকারও পরও পেশিশক্তির জোরে খালি নৌযান থেকে দেড় থেকে দুই হাজার টাকা করে জোরপূর্বক চাঁদা আদায় করছেন তারা। বিগত এক সপ্তাহ ধরে এমন চাঁদাবাজি চলমান বলে জানান ভুক্তভোগীরা। বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর )ভোররাতে চাঁদাবাজির শিকার নৌযান শ্রমিকরা জানান, সুরমা এবং রক্তি নদী দিয়ে চলাচলকারী বালু ও পাথরের খালি নৌযান চলন্তাবস্থায় নৌযান,বোঝাই নৌযান থেকে ছোট ট্রলারে করে এমদাদুল হক আফিন্দীর নেতৃত্বে নৌকাপ্রতি দেড় থেকে দুই হাজার টাকা হারে চাঁদা আদায় করছেন স্থানীয় যুবক মোঃশাহজাহান মিয়া মোঃআব্দুল মিনহাজ আফিন্দী সালেহআহমদ আফিন্দী আব্দুর রহিম জয়নুল হক প্রমুখ। চাঁদা না দিলে নৌযান শ্রমিকদের মারধরও করার অভিযোগও রয়েছে তাদের বিরুদ্ধে।

রোমেনা ১নামক বাল্কহেড নৌকার মাঝি আবুল কালাম বলেন, রক্তিনদীর মোহনায় সেতুর কাছে ছোট একটি ট্রলারে করে এসে ৫-৬ জন যুবক দেশীয় অস্ত্র হাতে নিয়ে নৌকার গতিরোধ করে। এমদাদুল হকের কথা বলে চাঁদা দাবি করেন তারা। রসিদ ছাড়া চাঁদা দিতে রাজী না হওয়ায় চাঁদাবাজরা ফিল্মিস্টাইলে আমাকে মারধর করতে থাকে এবং প্রাণনাশের হুমকি দেয় ।জীবন বাঁচাতে বাধ্য হয়ে তাদেরকে দুই হাজার টাকা চাঁদা দেন ।তারা বলে আমরা হাজী এমদাদুল হকের লোক এমনকি হাজী এমদাদুল হক আমার সাথে ফোনে কথাও বলেন বলে তিনি জানান ।

রক্তি নদী থেকে বের হয়ে ভৈরবের উদ্দেশে যাথাপথে জামালগন্জের সাচনাবাজার ইউনিয়নের দূর্লভপুর গ্রামের সামনে সুরমা নদীতে শারীরীক হামলা ও চাঁদাবাজীর শিকার হন সুনামগন্জ সদরউপজেলার শ্রীপুর গ্রামের সুমনা নৌপরিবহনে থাকা ব্যবসায়ী জিয়াউল হক । তিনি বলেন , রসিদ দিয়ে টাকা নেয়ার কথা বললে চাঁদাবাজরা আমার নৌপরিবহনে থাকা তিনজনকে বেদম কিলঘুষি মেরে বলে এই কিলঘুষিই হচ্ছে রসিদ , এমদাদুল হক আফিন্দীর টাকা নিতে কোন রসিদ লাগে না । আমাদের কাছ থেকে দেড় হাজার টাকা চাঁদা নিয়ে যায় সশস্ত্র যুবকরা ।

রক্তি নদীর ইজারাদার ওয়াহেদ আলী বলেন, এমদাদুল হক তার দলবল নিয়ে নদীতে এসে নৌযান থেকে দেড় দুই হাজার টাকা করে চাঁদা আদায় করেছেন। আমি বিষয়টি প্রশাসনকে মৌখিকভাবে জানিয়েছি, লিখিতভাবেও জানাব।

অভিযোগের ব্যাপারে বক্তব্য জানতে এমদাদুল হক আফিন্দী বলেন ,গত একসপ্তাহ যাবত লাগাতারভাবে সুরমা এবং রক্তিনদীতে টাকা উত্তোলনের কথা স্বীকার করে জামালগন্জ থানার দূর্লভপুরগ্রামের মৃত আব্দুল মন্নান আফিন্দীর পুত্র এমদাদুল হক আফিন্দী বলেন,আমি ব্যাক্তিগতভাবে নয় বিআইডব্লিউটিএর নামে কালেকশন করে যাচ্ছি ।নয়াহালট গ্রামের হাসান মাহমুদ ওরফে হাছিনমিয়া হচ্ছেন বিআইডব্লিউটিএর প্রকৃত ইজারাদার আমি তার ব্যাবসায়ী অংশীদার মাত্র ।প্রতিফুট ২৫পয়সা হারে সাচনাবাজার থেকে নোয়াগাও বাজার পর্যন্ত বালুপাথর লোড আনলোডের বার্দিং চার্জ যথানিয়মে আদায় করেন বলে স্বীকার করেন বিএনপি নেতা এমদাদুল হক আফিন্দী ।

তিনি আরো বলেন ,কাগজেপত্রে হাসান মাহমুদ ইজারাদার হলেও আমি তার সাথে ব্যবসায়ীক অংশীদার হিসাবে বার্দিং চার্জ আদায়ে তাকে সহযোগিতা করে যাচ্ছি ।আমি যদি তার অংশীদার না হতাম তাহলে নদীতে কালেকশনে যেতাম না।জামালগন্জথানার ফাজিলপুর গ্রামের আব্দুর রহিম ও জয়নুলহক এবং দূর্লভপুর গ্রামের আব্দুল আফিন্দীর মাধ্যমে নদীতে তিনি বিভিন্ন নৌপরিবহন থেকে টাকা উত্তোলন করে যাচ্ছেন বলে স্বীকার করেন ।

বিআইডব্লিউটিএর ইজারাদার হাসান মাহমুদ জানান ২০২১সালের জুন মাস হতে ২০২২ সালে জুন মাস পর্যন্ত জামালগন্জ থেকে ভীমখালী নোয়াগাও বাজার পর্যন্ত নির্দিষ্ট এলাকা বা সুরমা নদীর ঘাটে রসিদ দ্বারা বাদিং চার্জ আদায় করেন বলে হাসান মাহমুদ বলেন, লেখাপড়ায় কাউকে ভাগীদার বা সাবলীজ দেইনি । আমি নিজেই আমার লোকের দ্বারা কালেকশন করে যাচ্ছি । বিআইডব্লিউটিএর নয়াভাবে টেন্ডার না হওয়াতে নবায়নের মাধমে সাবেক ইজারাদার হিসাবে সর্বশেষ ১৪ লক্ষ ৪০হাজার টাকা ইজারামূল্য পরিশোধ করেছি । পূর্বে ২টি নৌকায় ৮জন লোক ছিল ।বর্তমানে ১নৌকায় চালকসহ ৪জন লোকবল দ্বারা বৈধভাবে আমরা ইজারা কার্যক্রম চালাচ্ছি । ড্রাইভার এতরাজ ফতেহপুর ঝুনু মিয়া ও মোজাহিদ নয়াহালট এবং শিরিনমিয়া সাচনাবাজার শাহপুর এই ৪জন হচ্ছে আমার প্রতিনিধি ।

বিআইডব্লিউটিএ ইজারাদার হাসান মাহমুদ আরো বলেন ,এমদাদুল হক আফিন্দী আমার ভাগীদার হওয়ার প্রশ্নই আসে না । আমি তাকে আমরা ইজারা অংশীদার নিয়োগ করিনি । আমি বৈধভাবে কালেকশন করে যাচ্ছি আর এমদাদুল হক আফিন্দী ও তার লোকজন বিনা রসিদে বেআইনীভাবে চাদা উত্তোলন করে যাচ্ছে এর দায়িত্ব তার উপরেই বর্তাবে ।

নৌপুলিশ রাকিবুল হাসান বলেন ,আমরা নৌপথে চাঁদাবাজী বন্ধে জিরো টলারেন্স নিয়ে কাজ করছি ।আমরা এখনও এব্যাপারে কোন অভিযোগ পাইনি অভিযোগ পেলে চাঁদাবাজী বন্ধে অবশ্যই যথাযথ ব্যাবস্হা গ্রহন করব ।

জামালগন্জ থানার অফিসার ইনচার্জ সাইফুল আলম বলেন, আমরা নদীতে পুলিশ মোতায়েন করে চাঁদাবাজদের বিরদ্ধে অভিযান অব্যহত রেখেছি । নদীতে কেউ চাঁদাবাজী করলে উপজেলা নির্বাহী অফিসারকে আমাদের বলতে হবে ।তিনি কাউকে ধরে দিতে বললে আমরা পুলিশ প্রশাসন সহযোগিতা করতে প্রস্তত আছি ।বিএনপি নেতা এমদাদুল হক পুলিশের সেল্টারে চাঁদাবাজীসহ বালিপাথর বহনকারী এবং খালি নৌপরিবহন এর চালক মালিকও ব্যবসায়ীদের মারপিট করে যাচ্ছে এমন অভিযোগের প্রেক্ষিতে ওসি সাইফুল আলম বলেন ,আমি চাঁদাবাজদের সেল্টার দেই প্রশ্নই আসেনা ।এমদাদুল হকের বিরদ্ধে আমরা কোন অভিযোগ পাইনি তারপরও নদীতে চাঁদাবাজী করতে দেখলে তদেরকে হাতেনাতে আটক করতে পুলিশ পিছপা হবে না ।

জামালগন্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত দেব বলেন ,ইজারাদারদের আমরা শর্ত সাপেক্ষে ইজারা দিয়ে থাকি ।শর্ত এবং চুক্তি মেনেই তারা টুলটেক্স আদায় করবে কিন্তু ইজারাবিহীন কোন ব্যক্তি বা গোষ্টি কোন ঘাট ,মহাল বা নৌপরিবহনের কাছ থেকে কোন সুবিধা নিতে পারবে না । নদীতে কেউ চাঁদাবাজীর শিকার হলে থানাপুলিশে বা আদালতে অথবা আমার কাছে অভিযোগ দিলে অবশ্যই প্রতিকার পাবেন । তিনি চাঁদাবাজ যারাই হউক না কেন তাদের নামঠিকানা ও মোবাইল নাম্বার সহ সটিক ভাবে সনাক্ত করে ভোক্তভোগী ব্যাক্তি ও ইজারাদারকে লিখিত অভিযোগ দায়েরের পরামর্শ দিয়ে বলেন ,আমরা ইতিমধ্যে যাদের বিরদ্ধে অভিযোগ পেয়েছি এবং যেসব চাঁদাবাজদের বিরদ্ধে অভিযোগ দায়েরের সাহস পাচ্ছে না সেসকল চাঁদাবাজ চক্রের বিরদ্ধে ব্যাবস্হা গ্রহনের চেষ্টা করবো এ নিশ্চয়তা দিতে পারি ।




প্রধানমন্ত্রীর ৭৫তম জন্মবার্ষিকীতে ৭৫ কেজি ওজনের কেক কাটলেন এমপি মানিক

ছয় মাস পর কারামুক্ত হলেন শাল্লার ঝুমন দাশ

পশ্চিম তেঘরিয়ায় বসত ঘরে দুর্ধর্ষ চুরি,স্বর্ণ ও নগদ টাকা লুট

রাষ্ট্রীয় মর্যাদায় পারিবারিক কবরস্থানে শায়িত হলেন বীর মুক্তিযোদ্ধা মালেক হোসেন পীর

সেতু বাস্তবায়নে ঐক্যবদ্ধ হওয়ার আহবাণ জানালেন পরিকল্পণামন্ত্রী ও নিউইয়র্ক আ:লীগ নেতা শাহী

জামালগন্জে বৈধ ইজারাদাকে সরকারের রাজস্ব আদায়ে বাধা প্রদানে বিএনপি সভাপতির নেতৃত্বে মানববন্ধন

জামালগঞ্জে বিএনপি নেতা এমদাদুল হক আফিন্দীর নামে চাঁদাবাজির অভিযোগ :

জামালগঞ্জে হাওরে মাছের আকাল, চাষের মাছই ভরসা

ছাতক পৌর মেয়রের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগে আদালতে মামলা

দিরাইয়ে মডেল মসজিদের নির্মাণ কাজে ধীরগতি

১৮ কিলোমিটার ফ্লাইওভার নির্মাণ করে সুনামগঞ্জের সাথে ধর্মপাশার যোগাযোগ স্থাপন করা হবে : পরিকল্পনা মন্ত্রী

তাহিরপুরের সাবেক এমপি কালিচরন মুচির পরিবারে এখনও টিকে আছে নাগরী ভাষা

বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সুনামগঞ্জ জেলা বিএনপির প্রতিবাদ-বিক্ষোভ

আমলাদের ‘পাছায় লাথি’ ফর্মুলায় দুঃস্থ তালিকা

গরু চুরির প্রতিবাদ করতে গিয়ে জামালগঞ্জে দুই পক্ষের সংঘর্ষ। আহত ৪।

আওয়ামীলীগের ৬ইউনিটের সম্মেলন প্রস্ততি কমিটি দলকে গতিশীল করতে করা হয়েছে

২০ ফেব্রুয়ারি পরিকল্পনা মন্ত্রীর দিরাই সফর নিয়ে দ্বিধাবিভক্ত আ.লীগ,দেখানো হতে পারে কালো পতাকা

সুনামগঞ্জ জেলা সদর হাসপাতালের প্রধান সহকারী ইকবাল ও তার স্ত্রীর সম্পদের উৎস কোথায় ?

সুনামগঞ্জ সরকারী কলেজ পুনর্মিলনী : সদস্যসচিব এর বিরুদ্ধে প্রধানমন্ত্রীর কার্যালয়ে অভিযোগ দায়ের

এমপিরা অতঃপর ‘স্যার’ বলবেন ডিসিদের !!

error: Content is protected !!