শিরোনাম
  জামালগঞ্জে বিএনপি নেতা এমদাদুল হক আফিন্দীর নামে চাঁদাবাজির অভিযোগ :       জামালগঞ্জে হাওরে মাছের আকাল, চাষের মাছই ভরসা       ছাতক পৌর মেয়রের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগে আদালতে মামলা       দিরাইয়ে মডেল মসজিদের নির্মাণ কাজে ধীরগতি       আজ পহেলা সেপ্টেম্বর রানীগঞ্জ গণহত্যা দিবস       খানাখন্দে ভরা জামালগঞ্জ কারেন্টের বাজার সড়ক,ভোগান্তি অর্ধলক্ষ মানুষের       শ্রীরামসী গণহত্যা দিবস পালিত       এক হাজার পরিবারকে প্রধানমন্ত্রীর উপহার প্রদান করলেন মুকুট       তাহিরপুরে শহীদ সিরাজের সমাধিতে এমপি সহ নেতাকর্মীদের দোয়া       সুনামগঞ্জের সম্ভাবনাময় পর্যটন নিয়ে সরকার ব্যাপক আন্তরিক পর্যটন সচিব    


আল-হেলাল : “হেফাজতে ইসলাম’র যুগ্ম সাধারণ সম্পাদককে নিয়ে কটুক্তি ও হিন্দু গ্রামে হামলা, লুটপাট নিয়ে মাননীয় সংসদ সদস্য ড. জয়া সেনগুপ্তা এমপি মহোদয়ের বিবৃতি”শিরোনামে ২০ মার্চ শনিবার রাতে সুনামগঞ্জ ২ নির্বাচনী এলাকা দিরাই-শাল্লা থেকে নির্বাচিত সংসদ সদস্য ড. জয়াসেন গুপ্তা একটি বিবৃতি দিয়েছেন। তার এই বিবৃতিটি শেয়ার করেছেন দিরাই থানা আওয়ামীলীগের সাধারন সম্পাদক প্রদীপ রায়সহ স্থানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দ।

এছাড়া স্থানীয় সাংবাদিকরাও ঐ বিবৃতিটি শেয়ার করেছেন। এতে তিনি উল্লেখ করেন,নির্বাচনী এলাকা শাল্লার এই কঠিন দুঃসময়ে ও বিপদে আমার অসুস্থতার কারনে স্ব শরীরে পাশে উপস্থিত থাকতে না পেরে আমি আপনাদের কাছে দুঃখ প্রকাশ করছি। আমি সম্প্রতি ঘটে যাওয়া অনাকাঙ্কিত ও ন্যাক্কারজনক পাশাপাশি দুই ঘটনায় খুবই মর্মাহত। আমি আশা করছি সৃষ্টিকর্তার মহান কৃপায় দ্রুত সময়ে সুস্থ হয়ে আপনাদের কাছে ফিরে আসতে পারবো। আপনারা নিশ্চয় অবগত হয়েছেন যে, সম্প্রতি দিরাইয়ে হেফাজতে ইসলাম বাংলাদেশ এর জনসভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের অতিথি সংগঠনের এক কেন্দ্রীয় নেতাকে কটুক্তি করে ফেসবুকে দেওয়া স্টেটাসে এলাকায় ক্ষোভ তৈরি হলে তৎক্ষণিকভাবে স্টেটাস প্রদানকারীকে গ্রেফতার করে পুলিশ। কাউকে কটুক্তি করা নিঃসন্দেহে কুরুচিপূর্ণ মনোভাবের বহিঃপ্রকাশ। আমাদের ভাবতে হবে, ব্যক্তি কারও অন্যায়ের দায়ভার কোন গোষ্ঠী, সম্প্রদায়কে যেন নিতে না হয়। অন্যায়কারী যে দলেরই হোক তাকে অবশ্যই শাস্তি পেতেই হবে। বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক দেশ। এখানে সকল ধর্মবর্ণের, জাতি,গোষ্ঠীর মানুষের সুন্দর বসবাস রয়েছে। তেমনি স্মরণাতীত কাল থেকেই আমার নির্বাচনী এলাকা দিরাই ও শাল্লা উপজেলার জনসাধারণও অসাম্প্রদায়িক চেতনাকে ধারণ করে ভ্রাতৃত্বসুলভ পরিবেশে বসবাস করে আসছেন। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, এখনো এ এলাকায় ধর্ম-বর্ণ ও জাতি, গোষ্ঠীর সুন্দর সম্মিলন ও চলাফেরা রয়েছে। কিন্তু সম্প্রতি এই ঐক্য ও সম্প্রীতির সেতুবন্ধনে কিছু অসাধু,ক্ষমতা পিপাসু,ধর্মীয় অন্ধ বিশ্বাসী,সমাজ বিনষ্টকারীরা রাজনৈতিক ফায়দা ও সমাজে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করে যাচ্ছে।

শাল্লা উপজেলার হবিবপুর ইউনিয়নের নোওয়াগাঁও গ্রামে হিন্দু বসতবাড়িতে অর্তকিত হামলা ও লুটপাটের ঘটনা এরই একটি অংশ। আমি এই ঘৃণ্য অপকর্মের তীব্র নিন্দা জানাই। আমি আপনাদের আশ্বস্থ করতে চাই, ইতোমধ্যে পুলিশ, র্যা বসহ সরকারি বিভিন্ন গোয়েন্দা সংস্থার ঐকান্তিক প্রচেষ্টা ও আপনাদের সার্বিক সহযোগিতায় অপরাধীদের অনেকেই গ্রেফতার হয়েছে। এ ঘটনায় অপরাধী এবং তাদের মদদদাতাদের চিহ্নিত করে দ্রুত সময়ে শাস্তি নিশ্চিত হওয়া প্রয়োজন। ইতোমধ্যে মাননীয় প্রধানমন্ত্রী এই অমানবিক ঘটনায় জড়িত অপরাধীদের দ্রুত সময়ে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের নির্দেশ দিয়েছেন। আমিও ঘটনা জানার সঙ্গে সঙ্গেই জেলা প্রশাসক, পুলিশ সুপার, উপজেলা চেয়ারম্যান, ইউএনওদ্বয়, ভারপ্রাপ্ত কর্মকর্তাদ্বয়কে বিষয়টি অবগতি করেছি ও অপরাধীদের দ্রুত গ্রেফতারের নির্দেশ দিয়েছি। আপনারা যারা এসময়ে গ্রামবাসীর কঠিন দুঃসময়ে তাৎক্ষণিকভাবে পাশে এসে দাঁড়িয়েছেন আমি তাদের প্রতি কৃতজ্ঞতা জানাই। পরিশেষে আমি এলাকায় চলমান এই পরিস্থিতিতে সবাইকে যার যার দায়িত্বশীল অবস্থান থেকে সর্বোচ্চ ধৈর্য্য ধারণ ও পরিস্থিতি সামাল দেওয়ার জন্য বিনীত আহবান জানাচ্ছি। উল্লেখ্য ড.জয়াসেন গুপ্তা সাবেক এমপি সুরঞ্জিত সেন গুপ্তের সুযোগ্য সহধর্মীনি। ড. জয়া সেন গুপ্তা এমপির বিবৃতি প্রদানের বিষয়টি নিশ্চিত করে দিরাই থানা

আওয়ামীলীগের সাধারন সম্পাদক প্রদীপ রায় বলেন,এমপি মহোদয় হোছট খেয়ে পড়ে গিয়ে পায়ে ব্যাথাসহ দীর্ঘদিন যাবৎ অসুস্থ রয়েছেন। চিকিৎসকরা তাঁকে পূর্ণ সুস্থ হওয়ার পূর্ব পর্যন্ত আপাতত বেডরেস্টে থাকার পরামর্শ দিয়েছেন। আমরা মুক্তিযোদ্ধার সন্তান সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি সাংবাদিক আল-হেলাল বলেন,ড.জয়া সেন গুপ্তা এমপিকে ঢাকার ল্যাবএইড হাসপাতালে আমি ১৫ দিন আগে দেখে এসেছি। তিনি বর্তমানে বাসায় থাকলেও ডাক্তারদের নিবিড় তত্বাবধানে চিকিৎসাধীন আছেন। ডাক্তাররা ফোন রিসিভ ও বাইরে যেতে তাকে নিষেধ করেছেন। তবে তিনি অচিরেই সুস্থ হয়ে উঠবেন বলে আশা প্রকাশ করেন।




১৮ কিলোমিটার ফ্লাইওভার নির্মাণ করে সুনামগঞ্জের সাথে ধর্মপাশার যোগাযোগ স্থাপন করা হবে : পরিকল্পনা মন্ত্রী

তাহিরপুরের সাবেক এমপি কালিচরন মুচির পরিবারে এখনও টিকে আছে নাগরী ভাষা

বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সুনামগঞ্জ জেলা বিএনপির প্রতিবাদ-বিক্ষোভ

আমলাদের ‘পাছায় লাথি’ ফর্মুলায় দুঃস্থ তালিকা

গরু চুরির প্রতিবাদ করতে গিয়ে জামালগঞ্জে দুই পক্ষের সংঘর্ষ। আহত ৪।

আওয়ামীলীগের ৬ইউনিটের সম্মেলন প্রস্ততি কমিটি দলকে গতিশীল করতে করা হয়েছে

২০ ফেব্রুয়ারি পরিকল্পনা মন্ত্রীর দিরাই সফর নিয়ে দ্বিধাবিভক্ত আ.লীগ,দেখানো হতে পারে কালো পতাকা

সুনামগঞ্জ জেলা সদর হাসপাতালের প্রধান সহকারী ইকবাল ও তার স্ত্রীর সম্পদের উৎস কোথায় ?

সুনামগঞ্জ সরকারী কলেজ পুনর্মিলনী : সদস্যসচিব এর বিরুদ্ধে প্রধানমন্ত্রীর কার্যালয়ে অভিযোগ দায়ের

এমপিরা অতঃপর ‘স্যার’ বলবেন ডিসিদের !!

error: Content is protected !!